Home> লাইফ স্টাইল
Advertisement

PM Kisan Samman Nidhi Yojana: বড় খবর! আটকে যেতে পারে ১১তম কিস্তির টাকা, জানুন কেন

আবেদনপত্রে ভুল থাকার কারনে কৃষকদের কিস্তি আটকে থাকে

PM Kisan Samman Nidhi Yojana: বড় খবর! আটকে যেতে পারে ১১তম কিস্তির টাকা, জানুন কেন

নিজস্ব প্রতিবেদন: PM Kisan Samman Nidhi Yojana-র ১১তম কিস্তি আসতে চলেছে কৃষকদের একাউন্টে। এখনও পর্যন্ত দশটি কিস্তির টাকা পেয়েছেন কৃষকরা। এই যোজনার মাধ্যমে সরকার কৃষকদের আয় বৃদ্ধি করার জন্য সরাসরি তাদের ব্যাঙ্ক একাউন্টে বছরে ছয় হাজার টাকা পাঠায়। কিন্তু বহুবার আবেদনপত্রে ভুল থাকার কারনে কৃষকদের কিস্তি আটকে থাকে। 

PM Kisan Yojna-র মাধ্যমে কেন্দ্রীয় সরকারের কাছে বহু আবেদন জমা পরে। কিন্তু বহু ক্ষেত্রে এই আবেদনগুলির মধ্যে বহু ভুলভ্রান্তি দেখা যায়। এই কারনে বিভিন্ন সময়ে কৃষকরা তাদের পাওনা টাকা থেকে বঞ্চিত হয়। এই ভুল গুলির মধ্যে ব্যাঙ্কের তথ্য থেকে শুরু করে টাইপিং ভ্রান্তির মত বিভিন্ন ধরণের ভুল থাকে। 

ফর্ম পুরণ করার সময় নিজের নামে ইংরাজিতে লিখতে হয় এবং আবেদন পত্রের নামের সঙ্গে ব্যাঙ্কে সেই গ্রাহকের নামের মিল থাকতে হয়। এছাড়াও ব্যাঙ্কের IFSC কোড, একাউন্ট নম্বর, গ্রামের নাম সহ অন্যান্য তথ্য লিখতে ভুল হলেও আটকে যেতে পারে টাকা। সাম্প্রতিক অতীতে বিভিন্ন ব্যাঙ্ক মার্জ হয়ে যাওয়ার ফলে বহু IFSC কোডে বদল ঘটেছে। সেই কারনেও আটকে জেতে পারে পাওনা টাকা। 

আরও পড়ুন: Tips for Lovemaking: নতুন করে উদ্দাম যৌনতায় মাততে চান? রইল সেরা টিপস

ভুলগুলিকে ঠিক করার জন্য সরকারি ওয়েবসাইটে গিয়ে কিষান কর্নার অপশনটি সিলেক্ট করতে হবে। এই ওইয়েবসাইটে আধার সংক্রান্ত ভুলকে ঠিক করা সম্ভব কিন্তু ব্যাঙ্ক একাউন্ট সংক্রান্ত ভুলগুলিকে ঠিক করার জন্য কৃষি বিভাগে যোগাযোগ করতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

Read More