Home> লাইফ স্টাইল
Advertisement

Surya Mahadasha Effect: সূর্যের মহাদশা; ছয় বছরে পান প্রচুর সম্পদ, উচ্চ পদ

Surya Mahadasha Effect: জ্যোতিষশাস্ত্রে ভগবান সূর্যের নিজস্ব আলাদা স্থান রয়েছে। রবিবার সূর্য দেবতাকে উৎসর্গ করা হয়। অন্যদিকে, সূর্য প্রতি মাসে তার অবস্থান পরিবর্তন করে। অন্যদিকে সূর্যের বিভিন্ন মহাদশা প্রতিটি মানুষের জন্মকুণ্ডলীতে চলে। জেনে নিন সূর্যের মহাদশা সংক্রান্ত কিছু বিশেষ কথা।

Surya Mahadasha Effect: সূর্যের মহাদশা; ছয় বছরে পান প্রচুর সম্পদ, উচ্চ পদ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতিটি গ্রহের নিজস্ব গুরুত্ব রয়েছে। কথিত আছে যে সূর্য সমস্ত গ্রহের রাজা। সূর্য প্রতি মাসে তার অবস্থান পরিবর্তন করে, কিছু রাশির জন্য শুভ ফল দেয় এবং কিছুকে অশুভ ফল দেয়। এই সময়ে সূর্য বৃষ রাশিতে বসে আছে। একটি বড় গ্রহ হওয়ার কারণে, এর প্রভাব সমস্ত রাশির জীবনেও স্পষ্টভাবে দৃশ্যমান।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, সময়ে সময়ে সূর্যের মহাদশা এবং অন্তর্দশা বিভিন্ন ব্যক্তির জন্মকুণ্ডলীতে চলতে থাকে। কথিত আছে যে সূর্যের মহাদশা যাদের জন্য শুভ, তারা অল্প সময়েই রাজা হয়ে যায়। এই ধরনের লোকেরা বিলাসবহুল জীবনযাপন করে। সূর্যের মহাদশা ছয় বছর ধরে ব্যক্তির উপর থাকে। এমন পরিস্থিতিতে, সব ব্যক্তিরা কাঙ্ক্ষিত ফল পান।

আরও পড়ুন: Guru-Chandra Gochar 2023: অপেক্ষার আর ৫ দিন, গুরু-চন্দ্রের যুগল যোগে অর্থবৃষ্টি হবে ভাগ্যে!

সূর্যের শুভ অবস্থান

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যাদের রাশিতে শক্তিশালী সূর্য থাকে তারা মহাদশার সময় শুভ ফল লাভ করে। জ্যোতিষীদের মতে, সূর্যকে তার বন্ধুত্বপূর্ণ লক্ষণগুলির মধ্যে উন্নত বলে মনে করা হয়। এই ব্যক্তিরা সূর্যের মহাদশার সময় প্রচুর অর্থ এবং সাফল্য পান। প্রতিটি ক্ষেত্রে পতাকা উত্তোলন করা হয় এবং জীবনে উচ্চ অবস্থান অর্জন করে।

সূর্যের অশুভ অবস্থান

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, যাদের রাশিতে সূর্য দুর্বল, নীচু বা অশুভ অবস্থানে থাকে, তাদের এই সময়ে অনেক কষ্টের সম্মুখীন হতে হয়। এসব মানুষের স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব পড়ে। বাবার সঙ্গে সম্পর্ক নষ্ট হয়ে যায়। শুধু তাই নয়, সম্পর্কের মধ্যে তিক্ততা আসে, যার কারণে ব্যক্তিটি পরিবার থেকে সমর্থন পায় না।

আরও পড়ুন: Jwalamukhi Yoga: আসছে ভয়ংকর অশুভ জ্বালামুখী যোগ! জেনে নিন কবে পড়ছে, কোন কোন কাজ এড়িয়ে যাবেন...

সূর্য মহাদশার শুভ ফল পেতে এই ব্যবস্থাগুলি করুন

জ্যোতিষশাস্ত্র বলে যে আপনি যদি সূর্যের মহাদশার সময় অশুভ ফল পান তবে প্রতি রবিবার একজন ব্যক্তির তামা এবং গম দান করা উচিত।

এ ছাড়া তামার পাত্র থেকে অক্ষত ও রোলি মিশিয়ে সূর্যদেবকে অর্পণ করলেও উপকার পাওয়া যায়।

নিয়মিত আদিত্য হৃদয় স্তোত্র পাঠ করুন। এর সঙ্গে সূর্য মন্ত্র জপ করুন।

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, রবিবার পিপুল গাছে জল অর্পণ করুন। সন্ধ্যায় পিপুল গাছের নিচে সরিষার তেলের প্রদীপ জ্বালান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Read More