Home> লাইফ স্টাইল
Advertisement

Gold Price | Silver Price: সোনা নয়, এখন রুপোয় হবে বিশাল লাভ! জানুন কবে কত শতাংশ দাম বাড়বে

Investment: আগামী দিনে সোনার বদলে রুপো থেকে আয় বেশি হবে। বিশেষজ্ঞরা বলছেন, সরবরাহে সমস্যার কারণে রুপোর দামে বড় ধরনের বৃদ্ধি হতে পারে। এমন পরিস্থিতিতে, আপনার কাছে রুপোয় বিনিয়োগ করে প্রচুর মুনাফা অর্জনের একটি ভাল সুযোগ রয়েছে।

Gold Price | Silver Price: সোনা নয়, এখন রুপোয় হবে বিশাল লাভ! জানুন কবে কত শতাংশ দাম বাড়বে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আমাদের দেশে প্রাচীনকাল থেকেই সোনা কেনার প্রতি মানুষের আগ্রহ বেশি দেখা যায়। কারণ এটা বিশ্বাস করা হয় যে সোনাই বিনিয়োগের সেরা মাধ্যম। সময় পেলে অনেক সুবিধা দেয় সোনা। এই কারণে মানুষ সোনায় বেশি করে বিনিয়োগ করে। যদিও, এটি অনেকাংশে সত্য, কিন্তু এখন আমরা আপনাকে যা বলছি তা জানলে আপনি অবাক হবেন। আসলে, বিশেষজ্ঞদের মতে, রুপো আগামী কিছু সময়ে আরও বেশি উপার্জন করবে।

রুপোর ব্যবসায়িক চাহিদা বেড়েছে

পরিসংখ্যান অনুসারে, ২০২৩ সালের জানুয়ারি থেকে এখনও পর্যন্ত, সোনা এবং রুপো প্রায় ১১ শতাংশ লাভ করেছে। বিশেষজ্ঞদের বিশ্বাস, এখন সোনার থেকে রুপোর দর বাড়তে চলেছে। এর সবচেয়ে বড় কারণ হিসেবে বলা হচ্ছে, ব্যবসায়িকভাবে রুপোর চাহিদা বেড়ে যাওয়া। সেই সঙ্গে বিনিয়োগের জন্য রূপোর চাহিদাও একই থাকবে। এমন পরিস্থিতিতে, আপনি যদি বিনিয়োগের কথা ভাবেন, তাহলে আপনি রুপো কিনে রাখতে পারেন।

আরও পড়ুন: Week 5 | Daily Cartoon | সোমান্তরাল | পাতে ফ্রাই দে! রোজই যে ডে!!

রুপো বর্তমানে প্রতি কেজি প্রায় ৭৫,০০০ টাকায় লেনদেন করছে। বিশেষজ্ঞদের মতে, আগামী ৯ থেকে ১২ মাসের মধ্যে রুপোর দাম প্রতি কেজি ৮৫,০০০ থেকে ৯০,০০০ টাকা পর্যন্ত বাড়তে পারে। এমন পরিস্থিতিতে প্রায় ২০ শতাংশ বাড়তে পারে রুপোর দাম।

আরও পড়ুন: Driving License: এবার লাইসেন্স ছাড়াই নিশ্চিন্তে চালান গাড়ি, জানুন কীভাবে...

এই কারণে রুপোর দাম বাড়তে পারে

রুপোর দর বাড়ার কারণও বলা হচ্ছে সোনা ও রুপোর দামের অনুপাত। বর্তমানে সোনার দামের সঙ্গে রুপোর দামের অনুপাত প্রায় ৮০। ঐতিহাসিকভাবে এটি ৬৫ থেকে ৭৫ এর মধ্যে রয়েছে। এই কারণে সোনার থেকে রুপোর দাম দ্রুত বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

সোনার পাশাপাশি দেশে রুপোর ব্যবহারও অনেক বেশি। একই সময়ে, ভারত তার রুপোর চাহিদার প্রায় ৯০ শতাংশ আমদানি করে। পরিসংখ্যান অনুসারে, ২০২২ সালে, ভারত প্রায় ৯,৫০০ টন রুপো আমদানি করেছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

Read More