Home> লাইফ স্টাইল
Advertisement

Share Market Closed: মঙ্গলবার আবার পতন শেয়ার বাজারে; ৭০০ পয়েন্ট পড়ল সেনসেক্স, পতন নিফটির

মঙ্গলবারের লেনদেনের অস্থিরতার মধ্যে টাটা স্টিল সেনসেক্সে সবথেকে বেশি লাভ করে

Share Market Closed: মঙ্গলবার আবার পতন শেয়ার বাজারে; ৭০০ পয়েন্ট পড়ল সেনসেক্স, পতন নিফটির

নিজস্ব প্রতিবেদন: সপ্তাহের দ্বিতীয় দিনও পতন অব্যাহত রইল শেয়ারবাজারে। সেনসেক্স এবং নিফটি সকালে বাজার খলার সময় সামান্য লাভের মুখ দেখে এবং সারা দিন গ্রিন জোনে বাণিজ্য অব্যাহত রাখে। কিন্তু তারপর সেনসেক্স এবং নিফটি দুই যায়গাতেই পতন দেখা যায়। সেনসেক্স-এর ৭০৩ পয়েন্ট পতন হয়। একই সময়ে, নিফটিও ১৬,৯৫৮ পয়েন্টে নেমে যায়। সোমবারও লাল চিহ্নে বাজার বন্ধ হয়।

মঙ্গলবার শেয়ারবাজারে শুরু হয় লাভের মধ্য দিয়ে। সেনসেক্স ৫৭,৩৮১.৭৭ পয়েন্টে লেনদেন শুরু করে এবং নিফটি ১৭,২৫৮.৯৫ পয়েন্টে খোলে। যদিও মঙ্গলবারও বাজারে বেশ কিছুটা ওঠানামা ছিল, কিন্তু তারপর অল্প সময়েই BSE সেনসেক্স এবং NSE নিফটি উভয়ই গ্রিন জোনে লেনদেন করে।

মঙ্গলবার BSE বন্ধের সময়ে ৩০ কম্পানির স্টক ইন্ডেক্স বন্ধ হয় লাভের মধ্য দিয়ে। একই সময়ে প্রাথমিক ব্যবসায় NSE নিফটিতে অস্থিরতা লক্ষ্য করা যায়। সকাল ৯.৩০ মিনিটে সেনসেক্সের ব্যবসা হচ্ছিল ৫৭,২২০.৫৪ পয়েন্টে সেখানেই নিফটির ব্যবসা হচ্ছিল ১৭,১৯০.০৫ পয়েন্টে। 

আরও পড়ুন: Falling in Love: উল্টো দিকের মানুষটির থেকে ভালোবাসা পাচ্ছেন না, তবুও একতরফা ভালোবেসে যাচ্ছেন, কেন জানেন?

সোমবার সপ্তাহের প্রথম ট্রেডের দিনে রেড মার্কে বাজার বন্ধ হয়। সোমবার সেনসেক্স বন্ধ হয় ৫৭,১৬৬.৭৪ পয়েন্টে এবং নিফটি বন্ধ হয় ১৭,১৭৩.৬৫ পয়েন্টে। মঙ্গলবার প্রাথমিক ব্যবসায় নিফটি ১৬ পয়েন্ট লাভ করে।

মঙ্গলবারের লেনদেনের অস্থিরতার মধ্যে টাটা স্টিল সেনসেক্সে সবথেকে বেশি লাভ করে। যেখানে JSW স্টিল নিফটিতে সর্বোচ্চ লাভ করে। একই সময়ে, সবথেকে বেশি ক্ষতি হয়েছে HDFC-র শেয়ারে। সেনসেক্স এবং নিফটি উভয়েই তারা লোকসান করেছে। উভয় ক্ষেত্রেই প্রায় ২.৫ শতাংশ পতন ঘটে।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More