Home> লাইফ স্টাইল
Advertisement

Saraswati Puja 2022: ভালবাসার বাসন্তী রঙে বাংলা বর্ণমালা, সরস্বতী পুজো স্পেশাল কালেকশন

সরস্বতী পুজোয় নতুন কালেকশন লঞ্চ করেছেন ডিজাইনার রোশনি মুখোপাধ্যায়

Saraswati Puja 2022: ভালবাসার বাসন্তী রঙে বাংলা বর্ণমালা, সরস্বতী পুজো স্পেশাল কালেকশন

নিজস্ব প্রতিবেদন: 'অ্যাই, গলা ছেড়ে পড়। আমি যেন রান্নাঘর থেকে শুনতে পাই, বুঝেছিস?'স্কুল জীবনের প্রথমদিকের দিনগুলোয় রান্নাঘর থেকে ধেয়ে আসা এই হুমকির মুখোমুখি হননি এমন বাঙালি খুঁজে পাওয়া ভার। প্রাথমিক স্কুলের কচিকাচাদের পড়াশোনার প্রাথমিক দায়িত্বটা বরাবরই মায়েদের কাঁধে। আর তার সঙ্গে এই 'হিটলারি' ফরমান ফ্রি। অনেকটা পথ পেরিয়ে লন্ডনে থিতু হওয়ার পরও মায়োসূত্রা সংস্থার কর্ণধার রোশনি মুখোপাধ্যায়ের কানে বাজে ছোটোবেলার সেই সুর করে পড়া সহজ পাঠ। স্মৃতি থেকেই তো কত শিল্পের সৃষ্টি। যেমন মায়োসূত্রার নস্টালজিক কালেকশন 'সহজ পাঠ শাড়ি-কুর্তা।' এবছরের সরস্বতী পুজোর(Saraswati Puja 2022) অঞ্জলির জন্য পারফেক্ট চয়েস।

fallbacks

লন্ডনবাসী ফ্যাশন ডিজাইনার রোশনি মুখোপাধ্যায়ের কথায়,'রবীন্দ্রনাথ ঠাকুরের সহজপাঠ বাঙালির অস্থিত্বের সঙ্গে জড়িয়ে রয়েছে। তাই লন্ডনের মাটিতে ব্রিটিশ-এশিয় পরিবারগুলির নতুন প্রজন্মের কাছে এই সহজ পাঠের সঙ্গে পরিচয়টা দরকার। তাই বাংলা বর্ণমালা সাজিয়ে আমার এই নতুন সৃষ্টি - সহজ পাঠ কালেকশন ।'' অবশ্য শুধু প্রবাসীদের জন্যই নয়, রবি ঠাকুরের সহজপাঠের সঙ্গে আধুনিক প্রজন্মের কচিকাচাদের নতুন উপায়ে পরিচয় করাতে পারে এই নয়া নকশার হলুদ শাড়ি-পাঞ্জাবি।

fallbacks

রবি ঠাকুরের কাছ থেকে ঋণ করে বাগদেবীর আরাধনা। কবিগুরুর ভাষায় এটিই বুঝি ফ্যাশন এবং স্টাইলের মেলবন্ধন। সহজপাঠের ছড়া আঁকা হলদে শাড়ির সঙ্গে লাল রঙের ব্লাউজ, ফুলের সাজ, আর মুখে মিষ্টি একটা হাসি। বাঙালি কন্যার এবছরের সরস্বতীপুজোয় থাকুক সাবেকিয়ানা ও আধুনিকতার স্নিগ্ধ স্পর্শ। বাগদেবীর আরাধনায় ফ্যাশনেই ফুটুক বাংলা বর্ণমালা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More