Home> লাইফ স্টাইল
Advertisement

PNB KYC Alert: হাতে মাত্র ১ দিন, অ্যাকাউন্ট চালু রাখতে PNB-র গ্রাহকরা করে নিন এই গুরুত্বপূর্ণ কাজ

Punjab National Bank Alert: ১২ ডিসেম্বরের মধ্যে, যদি পঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রাহকরা নিজেদের অ্যাকাউন্টের কেওয়াইসি আপডেট না করেন তবে অ্যাকাউন্টটি ফ্রিজ করা হতে পারে। যদি কোনও গ্রাহককে ব্যাংকে গিয়ে KYC করতে হয়, তাহলে তাঁর কাছে মাত্র এক দিন বাকি আছে। অর্থাৎ সোমবার ১২ ডিসেম্বর শেষ হবে এই সময়সীমা।

PNB KYC Alert: হাতে মাত্র ১ দিন, অ্যাকাউন্ট চালু রাখতে PNB-র গ্রাহকরা করে নিন এই গুরুত্বপূর্ণ কাজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আপনিও কি পঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রাহক? তাহলে এই খবরটি আপনার জন্য গুরুত্বপূর্ণ। আপনার যদি পঞ্জাব ব্যাংকে একটি অ্যাকাউন্ট থাকে এবং আপনি এখনও এটির KYC না করে থাকেন, তাহলে ১২ ডিসেম্বর, ২০২২ সালের মধ্যে আপনাকে এই কাজটি করতে হবে। না হলে আপনার অ্যাকাউন্ট ফ্রিজ করা হতে পারে। পঞ্জাব ব্যাংক তার গ্রাহকদের জন্য একটি সতর্কতা জারি করেছে। এই সতর্কতা কেওয়াইসি আপডেটের সঙ্গে সম্পর্কিত।

ব্যাংক তার সতর্কতায় বলেছে যে গ্রাহকদের এখন পর্যন্ত তাদের অ্যাকাউন্টের কেওয়াইসি করা নেই তাঁদেরকে ১২ ডিসেম্বরের মধ্যে এই কাজ শেষ করতে হবে। যদি এই সময়সীমার মধ্যে KYC না করা হয়, তাহলে গ্রাহক নিজের অ্যাকাউন্ট পরিচালনা করতে পারবেন গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্ট চালু রাখতে, এটির KYC করা খুবই গুরুত্বপূর্ণ। সেই কারণেই সকলকে সময়মতো কেওয়াইসি করে ফেলার অনুরোধ জানানো হয়েছে।

গ্রাহকদের কাছে রয়েছে মাত্র একদিন

যদি কোনও গ্রাহককে ব্যাংকে গিয়ে KYC করতে হয়, তাহলে তাঁর কাছে মাত্র এক দিন বাকি আছে। অর্থাৎ সোমবার ১২ ডিসেম্বর শেষ হবে এই সময়সীমা। পাশপাশি রবিবার ব্যাংকগুলি বন্ধ থাকবে। তাই KYC করার জন্য গ্রাহকদের কাছে মাত্র একদিন অর্থাৎ সোমবার থাকবে। সোমবার ১২ ডিসেম্বর ব্যাংকের শাখা খুলবে সাধারণ সময়ে।

আরও পড়ুন: আপনি কী রঙ পছন্দ করেন? উত্তরই বলে দেবে আপনার ব্যক্তিত্ব

কীভাবে জানবেন কেওয়াইসি হয়েছে কিনা

নিজের পঞ্জাব ন্যাশনাল ব্যাংকের অ্যাকাউন্টে KYC করা হয়েছে কি না তা জানতে একজন গ্রাহককে কাস্টমার কেয়ারেএ নম্বরে কল করতে হবে। গ্রাহকরা কাস্টমার কেয়ার নম্বর ১৮০০১৮০২২২২ অথবা ১৮০০১০৩২২২২ নম্বরে কল করে আরও তথ্য পেতে পারেন। এই দুটি নম্বরই টোল ফ্রি। অন্যদিকে, কোনও গ্রাহক যদি অনলাইন ব্যাংকিং ব্যবহার করেন, তাহলে এটি তাঁর অ্যাকাউন্টের বিশদ বিবরণের জায়গাতেও দেখা যাবে।

আরও পড়ুন: থাইরয়েডে মোটা হচ্ছেন? ঝটপট ওজন কমাতে ম্যাজিকের মত কাজ করে এই ৬টি খাবার

কীভাবে করবেন কেওয়াইসি

গ্রাহক নিজে তাঁর নিবন্ধিত ইমেল আইডির মাধ্যমেও তথ্য দিতে পারেন। যদি তাঁর তথ্যে কোনও পরিবর্তন হয় তবে শুধুমাত্র সেই ক্ষেত্রে তাঁকে ব্যাংকের শাখায় যেতে হবে। শাখায় না গিয়ে KYC আপডেট করা যাবে না। এখানে গ্রাহককে ফর্ম এবং নথি জমা দিতে হবে।

ট্যুইটারে সতর্ক করেছে পিএনবি

কেওয়াইসি করার জন্য ব্যাংক গ্রাহকদেরকে সতর্ক করছে। KYC করিয়ে নেওয়ার মাধ্যমে গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সক্রিয় থাকবে এবং তারা বাড়ি থেকে সহজেই টাকা পাঠানো, বিল পেমেন্টের মতো অনেক কিছু করতে পারবেন। ব্যাংক ট্যুইটের মাধ্যমে জানিয়েছে যে সমস্ত গ্রাহকদেরকে ১২ ডিসেম্বর, ২০২২ সালের মধ্যে কেওয়াইসি করতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

Read More