Home> লাইফ স্টাইল
Advertisement

Optical Illusion: রঙিন ফুলের মাঝে লুকিয়ে রয়েছে প্রজাপতি, দেখুন তো খুঁজে পান কিনা?

স্ক্রিনে ফুটে রয়েছে একগুচ্ছ ফুল। আর তার মাঝেই লুকিয়ে রয়েছে প্রজাপতি। এই প্রজাপতিকে খুঁজে বের করতে পারলেই কেল্লাফতে।  

Optical Illusion: রঙিন ফুলের মাঝে লুকিয়ে রয়েছে প্রজাপতি, দেখুন তো খুঁজে পান কিনা?

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সে এক মজার খেলা। স্ক্রিনে ফুটে থাকা একগুচ্ছ ফুলের মাঝে রয়েছে একটি প্রজাপতি। তাঁকে খুঁজে পেলেই খেলায় পাশ করে যাবেন আপনি। এই প্রজাপতিকে প্রথমে খুঁজতে হবে, তারপর কোথায় রয়েছে সে, তা বলতে হবে। হাতে থাকবে মোট দশ সেকেন্ড সময়। তার মধ্যেই সমাধান করতে হবে এই মজার ধাঁধার।

খেলাটা ঠিক কিরকম? আপনি স্ক্রিনে একটি ছবি দেখতে পাবেন। যেখানে নানান রঙের ফুল ফুটে রয়েছে। এই সব রঙের ফুলের মাঝে একটি প্রজাপতি লুকিয়ে রয়েছে। খেলায় অংশ নেওয়া ব্যক্তিকে প্রথমে মন দিয়ে ছবিটি দেখতে হবে। তারপর এই ফুলগুলির মাঝ থেকে লুকিয়ে থাকা প্রজাপতিকে খুঁজে ফেলতে হবে। এর জন্য আপনি পাবেন দশ সেকেন্ড সময়। সময়ের মধ্যে প্রজাপতিকে খুঁজে ফেলতে পারলেই কেল্লাফতে।

সোশ্যাল মিডিয়া জুড়ে বেশ জনপ্রিয় হয়েছে খেলাটি। প্রচুর মানুষ এই চ্যালেঞ্জে অংশগ্রহণ করেছেন। অংশগ্রহণকারীদের মধ্যে যাদের তীক্ষ্ম দৃষ্টিশক্তি তাঁরা দশ সেকেন্ডের মধ্যেই খুঁজে ফেলছেন প্রজাপতিকে। এঁদেরকে বলা হচ্ছে জিনিয়াস!

আরও পড়ুন: Mother's Day: মাতৃদিবস! একরাশ আলো, এক-আকাশ মুক্তি, জীবনজোড়া দিগন্ত...

ছবিটি আসলে একটি অপটিক্যাল ইলিউশন। ছবিটিতে নজর দিয়ে মানুষ যখনই প্রজাপতিকে খোঁজার চেষ্টা করছেন, তখনই ব্যর্থ হচ্ছেন তাঁরা। তাহলে কিভাবে মিলবে খোঁজ? উত্তর দিলেন জিনিয়াসরা। প্রজাপতিকে পেতে গেলে প্রথমেই আপনাকে ছবির বাম দিক থেকে ডানদিকের উপর দিকে তাকাতে হবে। সেখানে ফুটে রয়েছে একটি সাদা ফুল। তার উপরেই বসে রয়েছে প্রজাপতি। আপনি যদি মন দিয়ে ছবিটি দেখেন তবে উত্তর জানার আগেই খুঁজে ফেলবেন প্রজাপতিকে।

আরও পড়ুন: Week 7 | Daily Cartoon | সোমান্তরাল | আ'মা'র। তো'মা'র 

আসলে প্রজাপতিকে খুঁজে পাওয়া এতটাও সহজ নয়! এতগুলো রঙিন ফুলের মাঝ থেকে প্রজাপতিকে খুঁজে বের করতে রীতিমতো কালঘাম ছুটবে মানুষের। আর যদি দশ সেকেন্ডের মধ্যে সত্যিই আপনি তাঁকে খুঁজে পেয়ে যান..তবে আপনি যে বুদ্ধিমান তা মানতেই হবে। তাহলে আর দেরী কেন? চটপট অংশ নিন এই মজার খেলায়।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

Read More