Home> লাইফ স্টাইল
Advertisement

ভুলে যান কফিন, মৃত্যুর পর গাছ হয়ে উঠবে আপনার প্রিয়জন

প্রিয়জনের দেহ কফিনবন্দি করার মুহূর্তগুলো বোধহয় জীবনের সবথেকে কঠিন মুহূর্ত হয়। আর তাই সেই মুহূর্তগুলো যাতে জীবনে না আসে তার জন্য ইটালিতে ক্যাপসুলা মান্ডি প্রকল্প ডিজাইন করলেন অ্যানা সিটেলি ও রাউল ব্রেটজেল। গাছের প্রতি ভালবাসা থেকেই তাদের মাথায় আসে বায়োডিগ্রেডেবল বারিয়ালের ভাবনা। যেখানে মৃত্যুর পর মানুষ পরিণত হবে সুন্দর গাছে।

ভুলে যান কফিন, মৃত্যুর পর গাছ হয়ে উঠবে আপনার প্রিয়জন

ওয়েব ডেস্ক: প্রিয়জনের দেহ কফিনবন্দি করার মুহূর্তগুলো বোধহয় জীবনের সবথেকে কঠিন মুহূর্ত হয়। আর তাই সেই মুহূর্তগুলো যাতে জীবনে না আসে তার জন্য ইটালিতে ক্যাপসুলা মান্ডি প্রকল্প ডিজাইন করলেন অ্যানা সিটেলি ও রাউল ব্রেটজেল। গাছের প্রতি ভালবাসা থেকেই তাদের মাথায় আসে বায়োডিগ্রেডেবল বারিয়ালের ভাবনা। যেখানে মৃত্যুর পর মানুষ পরিণত হবে সুন্দর গাছে।

যদিও, এখনও ইটালিতে আইনি সম্মতি পায়নি এই প্রকল্প। তবুও, ভাবনার অভিনবত্ব ও আবেগে জনপ্রিয়তা পেয়েছেন অ্যানা, রাউল জুটি। প্রিয়জনদের দেহ দুঃখের কবরস্থানের বদলে যদি থাকে মেমরি ফরেস্টে তবে তার থেকে ভাল কী ই বা হতে পারে।

fallbacks

মৃত্যুর পর শরীর প্রথমে ভ্রুণের মতো করে এনক্যাপসুলেট করা হয় যাতে সহজেই বারিয়াল পডের ভিতর ঢোকানো যায়। মাটির পাত্রের মতো দেখতে এই বায়োডিগ্রেডেবল কাসকেট। যখন গাছের বীজের মধ্যে এই কাসকেট রাখা হবে বা ছোট কোনও গাছের চারা এর ওপর রাখা হবে তবে নতুন জীবন পাবে আপানর প্রিয়জন।

 

 

Read More