Home> লাইফ স্টাইল
Advertisement

Indian Railways: রেল যাত্রীর জন্য সুখবর! গরমের ছুটিতে চলবে দুশোরও বেশি স্পেশাল

সামনেই গরমের লম্বা ছুটি। স্কুল-কলেজ বন্ধ হলেই পরিবার নিয়ে বেড়াতে যাওয়ার প্ল্যান করে ফেলেছেন অনেকেই। 

Indian Railways: রেল যাত্রীর জন্য সুখবর! গরমের ছুটিতে চলবে দুশোরও বেশি স্পেশাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গরমের ছুটিতে সপরিবারে কিংবা বন্ধুদের সঙ্গে বেড়াতে যেতে চান? যাত্রীদের জন্য এবার অতিরিক্ত ৪০১০ ট্রিপের ব্যবস্থা করল ভারতীয় রেল। সঙ্গে ২১৭টি স্পেশাল ট্রেনও!

বাঙালি ভ্রমণপিপাসু। সপ্তাহান্তেও দিঘা, মন্দারমণির ভিড় জমান বহু মানুষ। সামনেই গরমের লম্বা ছুটি। স্কুল-কলেজ বন্ধ হলেই পরিবার নিয়ে বেড়াতে যাওয়ার প্ল্যান করে ফেলেছেন অনেকেই। কেউ তো হয়তো যাবেন পাহাড়ে, তো কারও বা গন্তব্য সমুদ্র। ফি বছরে জঙ্গলে ঘুরতে যান, এমন মানুষের সংখ্যা কিন্তু কম নয়।

সিংহভাগ পর্যটকেরই ভরসা ট্রেন। সেকথা মাথায় রেখেই রেলপথে এবার দেশের গুরুত্বপূর্ণ গন্তব্য বা পর্যটনকেন্দ্রগুলি সংযুক্ত করার উদ্যোগ নেওয়া হল। কীভাবে? এবছর গরমের ছুটিতে যাত্রীদের জন্য় স্পেশাল ট্রিপের প্রস্তাব অনুমোদন করেছে ভারতীয় রেল। শুধু তাই নয়, আরামদায়ক ও মসূর্ণ সফরের জন্য চলবে ২১৭টি স্পেশাল ট্রেনও।

আরও পড়ুন: Heat Wave: আকাশে আগুন, বাতাস লু! ভয়ংকর এই গরমে কী খাবেন, কখন রাস্তায় বেরোবেন, কী করবেন না...

এদিকে অনলাইনে টিকিট বুকিংয়ে ক্ষেত্রে আবার প্রতারণার অভিযোগ ওঠে প্রায়ই। বেশিরভাগ ক্ষেত্রে দেখে যায়,  সাধারণ যাঁরা দূরপাল্লা ট্রেনে ভ্রমণ করেন, তাঁরাই প্রতারণার শিকার হন। তাহলে? অনলাইনে টিকিট বুকিংয়ে পদ্ধতি বদলে ফেলেছে রেল। নয়া পদ্ধতিতে এখন শুধুমাত্র আইআরসিটিসি ওয়েবসাইটে  টিকিট বুকিং করা যাবে। শুধু তাই নয়, বুকিং-র ক্ষেত্রে পদবী-সহ পুরো নাম লিখতে হবে ব্যবহারকারীকে। ক্যাপচা থাকবে মাত্র ৪০ সেকেন্ড! তার মধ্যেই বুকিং  শেষ করতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More