Home> লাইফ স্টাইল
Advertisement

আগামী মাসে আসতে পারে LIC-র IPO, বিক্রি হতে পারে ৫% শেয়ার

জানা গেছে যে সেবির কাছে নতুন কাগজপত্র জমা না দিয়ে এলআইসি আইপিও চালু করার জন্য ১২ মে পর্যন্ত সময় রয়েছে কেন্দ্রের কাছে

আগামী মাসে আসতে পারে LIC-র IPO, বিক্রি হতে পারে ৫% শেয়ার

নিজস্ব প্রতিবেদন: আগামী মে মাসে LIC-র IPO বাজারে আনতে পারে কেন্দ্রীয় সরকার। পাবলিক অফারের মাধ্যমে ৫ শতানশের বেশি শেয়ার বিক্রি করতে পারে কেন্দ্র।

কেন্দ্রীয় সরকার আইপিওর জন্য কোম্পানির খসড়া রেড-হেরিং প্রসপেক্টাস চূড়ান্ত করতে ব্যাঙ্কার এবং উপদেষ্টাদের সঙ্গে যোগাযোগ করছে। আইপিওর আগেই শেয়ার বিক্রির মাধ্যমে তহবিল সংগ্রহের জন্য সেবি-র অনুমতি পেয়েছে এলআইসি। সেবির কাছে  জমা দেওয়া খসরা DRHP অনুসারে, কেন্দ্র LIC-এর ৩১ কোটিরও বেশি ইক্যুইটি শেয়ার বিক্রি করবে, যার একটি অংশ অ্যাঙ্কর বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত থাকবে।

জানা গেছে আইপিও-র প্রায় ১০ শতাংশ পলিসি গ্রাহকদের জন্য সংরক্ষিত থাকবে। ৩৫ শতাংশ পর্যন্ত খুচর বিনিয়োগকারীদের জন্যও সংরক্ষিত থাকবে।

আরও পড়ুন: Annapurna Puja: সামনেই অন্নপূর্ণা পুজো; এই সময়ে এই রাশির ভাগ্যোদয়ের বিশেষ যোগ

উল্লেখযোগ্যভাবে, এলআইসি আইপিও হল কেন্দ্রীয় সরকারের একটি অফার ফর সেল (ওএফএস) এবং এলআইসি কোনও কোনও নতুন শেয়ার ইস্যু করবে না। কেন্দ্রীয় সরকারের এলআইসিতে ১০০ শতাংশ স্টেক অথবা ৬৩২.৪৯ কোটির বেশি শেয়ার রয়েছে।

জানা গেছে যে সেবির কাছে নতুন কাগজপত্র জমা না দিয়ে এলআইসি আইপিও চালু করার জন্য ১২ মে পর্যন্ত সময় রয়েছে কেন্দ্রের কাছে। ১৩ ফেব্রুয়ারি DHRP ফাইল করা হয়েছিল। ভারতের স্টক মার্কেটের ইতিহাসে LIC IPO  সবথেকে বড় পাব্লিক অফারিং হতে চলেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More