Home> লাইফ স্টাইল
Advertisement

PM Kisan Yojana: কৃষকেদের জন্য সুখবর, প্রতিটি সুবিধাভোগীর জন্য থাকছে নতুন চমক

১ মে পর্যন্ত বিশেষ গ্রামসভার আয়োজন করে কিষাণ ক্রেডিট কার্ড (KCC) থেকে বঞ্চিত কৃষকদের আবেদনপত্র তৈরি করে সংশ্লিষ্ট ব্যাঙ্ক শাখায় পাঠানো হচ্ছে

PM Kisan Yojana: কৃষকেদের জন্য সুখবর, প্রতিটি সুবিধাভোগীর জন্য থাকছে নতুন চমক

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির সকল ১২.৫০ কোটি সুবিধাভোগীদের সরকার আরেকটি নতুন সুবিধা দিচ্ছে। বর্তমানে PM কিষাণ নিধির সুবিধাভোগীরা তাদের ১১তম কিস্তির টাকার জন্য অপেক্ষা করছেন। 

এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে তাদের এই কিস্তির টাকা পাওয়ার কথা। স্বাধীনতার অমৃত মহোৎসব উপলক্ষে 'কৃষকের অংশগ্রহণ অগ্রাধিকার আমাদের' কর্মসূচি পালন করছে সরকার।

'কিষাণ অংশীদারিত্ব অগ্রাধিকার আমাদের' প্রকল্পের অধীনে, PM কিষাণ নিধির সমস্ত সুবিধাভোগীকে 'কিষাণ ক্রেডিট কার্ড' (KCC) এর সুবিধা দেওয়া হবে। এই জন্য ১ মে পর্যন্ত বিশেষ গ্রামসভার আয়োজন করে কিষাণ ক্রেডিট কার্ড (KCC) থেকে বঞ্চিত কৃষকদের আবেদনপত্র তৈরি করে সংশ্লিষ্ট ব্যাঙ্ক শাখায় পাঠানো হচ্ছে।

সরকারের জারি করা নির্দেশ অনুসারে, যদি PM কিষাণ নিধির কোনও সুবিধাভোগীর কাছে 'কিষাণ ক্রেডিট কার্ড' না থাকে তবে তারা ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করে আবেদন করতে পারবেন। আবেদনের জন্য, কৃষকদেরকে প্রয়োজনীয় কাগজপত্র সহ একটি ঘোষণপত্রও জমা দিতে হবে।

আরও পড়ুন: Ma Lakshmi: বিশেষ করে বৃহস্পতিবারই লক্ষ্মী পুজো করলে কী বিরল ফললাভ হয়, জানেন?

একটি সাদা পাতার আবেদনপত্রে, জমি সংক্রান্ত নথি, ফসলের বিবরণ এবং লিখিতভাবে জানাতে হবে যে তিনি কোনও ব্যাঙ্ক থেকে কিষাণ ক্রেডিট কার্ডের (KCC) সুবিধা পাচ্ছেন না। সরকারের এই প্রকল্পের উদ্দেশ্য হল সমস্ত কৃষককে ক্রেডিট কার্ডের সুবিধা দেওয়া। পিএম কিষাণ নিধির প্রতিটি সুবিধাভোগীর ই-কেওয়াইসি থাকা আবশ্যক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More