Home> লাইফ স্টাইল
Advertisement

জিমেল অ্যাপের নিউ লুক-নিউ নেম "ইনবক্স"

প্রতিদিনই নতুন কিছু গুগলের অভিধানে। এবার গুগল চাইছে সর্বাধিক ব্যবহৃত জিমেলকে পরিবর্তন করতে। জিমেলের নতুন অ্যাপ। আগের জিমেল অ্যাপ থেকে সম্পূর্ণ আলাদা। নাম "ইনবক্স"।

জিমেল অ্যাপের নিউ লুক-নিউ নেম

ওয়েব ডেস্ক: প্রতিদিনই নতুন কিছু গুগলের অভিধানে। এবার গুগল চাইছে সর্বাধিক ব্যবহৃত জিমেলকে পরিবর্তন করতে। জিমেলের নতুন অ্যাপ। আগের জিমেল অ্যাপ থেকে সম্পূর্ণ আলাদা। নাম "ইনবক্স"।

fallbacks

আপনার স্মার্ট ফোনে জিমেলের নতুন পরিচয় 'ইনবক্সে'  কী রয়েছে? ইমেল প্রথম গুরুত্বপূর্ণ বিষয়কে সামনে রাখার অগ্রাধিকার দেওয়া হয়েছে।  গুগলের মিনিমাল ডিজাইন ইনবক্সের মেসেজ বক্স থাকবে মাঝখানে।
তারসঙ্গে রয়েছে রিমাইন্ডার, এ্যাসিস্ট ও স্নুজ। আপনার প্রতিদিনের যেকোনও কাজের আলার্ম পেতে রিমাইন্ডার ব্যববহার করতে পারেন। তার সঙ্গে গুগল 'এ্যাসিস্ট' মানে সহযোগিতা করবে আপনাকে আরও আনুসাঙ্গিক তথ্য দিতে। আর যদি কোনও কিছু অস্থায়ীভাবে কোনও ম্যাসেজ এড়াতে চান তাহলে স্নুজে (snooze) রাখতে পারেন। এছাড়াও পাবেন flight itineraries ও map directions-র মতো আরও নতুন কিছু টুলস।

'ইনবক্স' কাজ করবে Android (version 4.1 Jelly Bean or later), iOS (7 or later) ও web (Chrome only)। ডাউনলোড করতে এখন পারবেন না। এই অ্যাপ পেতে গুগলকে ইনভিটেশন পাঠাতে হবে inbox@google.com।

Read More