Home> লাইফ স্টাইল
Advertisement

Gold and Silver Price: দাম কমল সোনার! ফের মূল্যবৃদ্ধির আগেই কিনে রাখুন মহার্ঘ এই ধাতু...

Gold and Silver Price: বাঙালি বাড়িতে বিয়ে-থা, দেওয়া-থোওয়া লেগেই থাকে। আর সেই উপলক্ষ্যে সোনার চেয়ে অন্য বিকল্প মেলা ভার। তাই সোনার দামের দিকে চোখ রেখে অনেকেই বসে থাকেন। আর আজই সোনার দাম কমার খবর এল।

Gold and Silver Price: দাম কমল সোনার! ফের মূল্যবৃদ্ধির আগেই কিনে রাখুন মহার্ঘ এই ধাতু...
Updated: Jun 18, 2024, 08:04 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাঙালি বাড়িতে বিয়ে-থা, দেওয়া-থোওয়া লেগেই থাকে। আর সেই উপলক্ষ্যে সোনার চেয়ে অন্য বিকল্প মেলা ভার। তাই সোনার দামের দিকে চোখ রেখে অনেকেই বসে থাকেন। 

কী দাম আজ সোনার? 

আরও পড়ুন: Bengal Weather Update: প্রাক্ বর্ষার বৃষ্টিতে আবহাওয়ায় চোখে পড়ার মতো বদল! কমবে তাপমাত্রা...

আজ, গ্রাম প্রতি সোনার দাম হয়েছে ৭১৩৫ টাকা। ২২ ক্যারাট সোনা বা গয়নার সোনার দাম খানিকটা কমে হয়েছে ৬৮৯২ টাকা। জিএসটি ইত্যাদি বাদে কলকাতায় ২৪ ক্যারাট পাকা সোনার বাটের দাম প্রতি গ্রামে ৭২২৫ টাকা। প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট পাকা সোনা বাটের দাম আজ ৭২২৫০ টাকা। জিএসটি এবং টিসিএস বাদে আজ কলকাতায় ২৪ ক্যারাট খুচরো পাকা সোনার দাম প্রতি গ্রামে ৭২৬০ টাকা। প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট পাকা সোনার দাম আজ ৭২৬০০ টাকা। গতকালের তুলনায় আজ কলকাতার দোকানগুলিতে  খুচরো পাকা সোনা এবং সোনার বাটের দাম ১০ গ্রামে কমেছে যথাক্রমে ২০০ এবং ২৫০ টাকা করে। ১৮ ক্যারাট সোনার দাম আজ হয়েছে ৫৬৭৯ টাকা।  

জিএসটি ইত্যাদি বাদে আজ কলকাতায় ২২ ক্যারাট গয়নার হলমার্ক সোনার দাম প্রতি গ্রামে দাঁড়িয়েছে ৬৯০৫ টাকা। প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গয়নার হলমার্ক সোনার দাম আজ ৬৯০৫০ টাকা। গতকালের তুলনায় আজ দোকানগুলিতে ২২ ক্যারাট গয়নার হলমার্ক সোনার দাম ১০ গ্রামে কমেছে ২০০ টাকা করে।

১৬ জুন ২২ ক্যারাট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৯২৫০ টাকা। ১৫ জুন ২২ ক্যারাট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৮৮৫০ টাকা। ১৪ জুন কলকাতায় গয়নার হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৮৮৫০ টাকা। ১৩ জুন কলকাতায় গয়নার হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৮৮৫০ টাকা। ১২ জুন ২২ ক্যারাট সোনার দাম ছিল ৬৮৭০০ টাকা। ১১ জুন কলকাতায় ২২ ক্যারাট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৮৪০০ টাকা। ১০ জুন ২২ ক্যারাট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম ছিল ৬৮৪৫০ টাকা।

আরও পড়ুন: জগন্নাথদেবের স্নানযাত্রা দর্শন করলে জীবনে অভাবনীয় কী ঘটে, জানেন?

আজ আবার কমে গিয়েছে রুপোর দামও! ১ কেজি রুপোর মূল্য আজ চলছে ৮৮,৩২০। তবে, আজ কলকাতায় প্রতি কেজি রুপোর বাট বিকোচ্ছে ৮৮৪০০ টাকায়। প্রতি কেজি খুচরো রুপো বিকোচ্ছে ৮৮৫০০ টাকায়। গতকালের তুলনায় আজ কলকাতায় রুপোর দাম কমেছে কেজিতে ৬৫০ টাকা করে। এর আগে গতকাল কলকাতায় প্রতি কেজি রুপোর বাটের দাম ছিল ৮৯০৫০ টাকা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)