Home> লাইফ স্টাইল
Advertisement

ভালো 'বস' হতে হলে কী করতে হবে জানুন

অফিসের বসকে অভিযোগ সবারই কম বেশি থাকে। কখনও কখনও সেই অভিযোগ বেশি বেড়ে গেলে মনে হয়, 'ইস্, আমি যদি বস হতাম...'। কিন্তু বস হওয়া তো আর মুখের কথা নয়। তাই সবাই বস হতে পারেও না। চাকরি করে তো সবাই। কিন্তু কোম্পানির মাথায় বসে চাকরি করার জন্য রয়েছে বেশ কিছু শর্ত। তার প্রধান শর্ত হল, কোম্পানীর মাথায় বসতে গেলে রোজ নিয়ম করে ঘাম ঝড়াতে হবে। যেতে হবে জিমে। বানাতে হবে বাইসেপস, সিক্স প্যাক।

ভালো 'বস' হতে হলে কী করতে হবে জানুন

ওয়েব ডেস্ক: অফিসের বসকে অভিযোগ সবারই কম বেশি থাকে। কখনও কখনও সেই অভিযোগ বেশি বেড়ে গেলে মনে হয়, 'ইস্, আমি যদি বস হতাম...'। কিন্তু বস হওয়া তো আর মুখের কথা নয়। তাই সবাই বস হতে পারেও না। চাকরি করে তো সবাই। কিন্তু কোম্পানির মাথায় বসে চাকরি করার জন্য রয়েছে বেশ কিছু শর্ত। তার প্রধান শর্ত হল, কোম্পানীর মাথায় বসতে গেলে রোজ নিয়ম করে ঘাম ঝড়াতে হবে। যেতে হবে জিমে। বানাতে হবে বাইসেপস, সিক্স প্যাক।

সম্প্রতি একটি গবেষণায় দেখা গেছে। বস হিসেবে টল, ডার্ক, হ্যান্ডসামদেরই বেশি পছন্দ কর্মীদের। কিছু কর্মীকে কয়েকজনের ছবি দিয়ে বাছতে বলা হয় বস হিসেবে কাদের পছন্দ। এক্ষেত্রে ছবিতে কিছুতে অদল বদল করা হয়। 'উইক' মাথাকে চাপিয়ে দেওয়া 'স্ট্রং' শরীরের ওপর। দেখা যায় সুঠাম শরীরের পুরুষদের দিকেই ভোট বেশি। তবে এই তত্ত্ব শুধু পুরুষদের জন্যই বহাল। মহিলোদের ক্ষেত্রে হিসেবটা হয়ত একটু অন্যরকম হবে। 

Read More