Home> লাইফ স্টাইল
Advertisement

7th Pay Commission: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য বড় খবর! বাড়তে পারে DA

যদি সরকার এই নতুন বৃদ্ধি অনুমোদন করে, তাহলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের DA তাদের মূল বেতনের ৩৪ শতাংশ হবে।

7th Pay Commission: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য বড় খবর! বাড়তে পারে DA

নিজস্ব প্রতিবেদন: ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধির মধ্যেই লক্ষাধিক সরকারি কর্মচারীদের জন্য আসতে চলেছে সুখবর। নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা (DA) ৩ শতাংশ বৃদ্ধি করতে পারে বলে মনে করা হচ্ছে। সরকার সূত্রে জানা গেছে যে প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বাধীন মন্ত্রিসভা ৩০ মার্চ, বুধবার এই বিষয়ে ঘোষণা করতে পারে।

করোনাভাইরাস অতিমারীর কারণে DA সংশোধন এক বছরেরও বেশি সময় স্থগিত রাখা হয়েছিল। বর্তমানে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ৩১ শতাংশ DA দেওয়া হয়। ২০২১ সালের জুলাই মাসে, কেন্দ্রীয় সরকার মহার্ঘ ভাতা (DA) এবং ডিয়ারনেস রিলিফ (DR) ১৭ শতাংশ থেকে বাড়িয়ে ২৮ শতাংশ করে। পরে ২০২১ সালের অক্টোবরে, আরও ৩ শতাংশ বৃদ্ধির পরে  DA-র পরিমাণ বেড়ে হয় ৩১ শতাংশ।

আরও পড়ুন: Kolkata High Court: নজিরবিহীন যুদ্ধে দুই বিচারপতি! সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ দাবি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

যদি সরকার এই নতুন বৃদ্ধি অনুমোদন করে, তাহলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের DA তাদের মূল বেতনের ৩৪ শতাংশ হবে। এই সিদ্ধান্তের ফলে ৫০ লক্ষেরও বেশি সরকারি কর্মচারী এবং ৬৫ লক্ষ পেনশনভোগী উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।

কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা সাধারণত বছরে দুবার জানুয়ারি থেকে জুলাইয়ের মধ্যে সংশোধিত হয়। মহার্ঘ ভাতার বর্তমান হারকে মূল বেতনের সঙ্গে গুণ করে মহার্ঘভাতা গণনা করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

Read More