Home> লাইফ স্টাইল
Advertisement

Bank Holiday: ব্যাঙ্কের কাজ বাকি! বৃহস্পতিবার থেকে ৪ দিন বন্ধ ব্যাঙ্ক

রাজ্যের ছুটি অনুযায়ী ব্যাঙ্ক বন্ধের দিনগুলি আলাদা। কিন্তু কিছু ছুটির দিন আছে যখন সারা দেশে ব্যাঙ্ক বন্ধ থাকে। 

Bank Holiday: ব্যাঙ্কের কাজ বাকি! বৃহস্পতিবার থেকে ৪ দিন বন্ধ ব্যাঙ্ক

নিজস্ব প্রতিবেদন: গ্রাহকদের ব্যাঙ্কিং পরিষেবা সম্পর্কিত কাজ এই সপ্তাহে নাও হতে পারে। বৃহস্পতিবার থেকে ব্যাঙ্ক বন্ধ থাকবে চারদিন। এই সপ্তাহে ১৪, ১৫, ১৬ এবং ১৭ এপ্রিল বন্ধ থাকবে ব্যাঙ্ক। এর মধ্যে রবিবারের ছুটিও যুক্ত রয়েছে।

আসলে, প্রতিটি রাজ্যের ছুটি অনুযায়ী ব্যাঙ্ক বন্ধের দিনগুলি আলাদা। কিন্তু কিছু ছুটির দিন আছে যখন সারা দেশে ব্যাঙ্ক বন্ধ থাকে। 

আম্বেদকর জয়ন্তি, মহাবির জয়ন্তি, বৈশাখি, বিজু উৎসব, বহার বিহু এই উৎসবগুলির কারনে সিমলা এবং শিলং বাদে বাকি সব জায়গায় ব্যাঙ্ক বন্ধ ১৪ এপ্রিল। ১৫ এপ্রিল একই দিনে রয়েছে গুড ফ্রাইডে, বাঙালি নববর্ষ, হিমাচল দিবস, বোহাগ বিহু। ১৬ এপ্রিল বোহাগ বিহুর কারনে গুয়াহাটিতে ব্যাঙ্ক বন্ধ এছাড়াও ১৭ এপ্রিল রবিবার হওয়ায় বন্ধ থাকবে ব্যাঙ্ক।

এছাড়াও ২১ এপ্রিল ত্রিপুরায় এবং ২৯ এপ্রিল জম্মু কাশ্মীরে বন্ধ থাকবে ব্যাঙ্ক। একই সঙ্গে ২৩ এপ্রিল চতুর্থ শনিবার এবং ২৪ এপ্রিল রবিবার হওয়ায় এই দিনগুলিতেও বন্ধ থাকবে ব্যাঙ্ক। 

আরও পড়ুন: Green Mango: গরম পড়ে গেছে! কাঁচা আমের এই রেসিপিগুলি বানিয়ে দেখতে পারেন

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (RBI) অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া ছুটির তালিকা অনুসারে, ব্যাঙ্কের ছুটিগুলি, বিভিন্ন রাজ্যে পালিত উৎসব অথবা বিশেষ অনুষ্ঠানগুলির বিজ্ঞপ্তির উপরেও নির্ভর করে। 

ছুটির দিনে গ্রাহকরা তাদের ব্যাঙ্ক সম্পর্কিত কোনও কাজ নেট ব্যাঙ্কিং এবং মোবাইল ব্যাঙ্কিংয়ের মাধ্যমে করতে পারবেন।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More