Home> লাইফ স্টাইল
Advertisement

Bank Strike: দেশব্যাপী ব্যাঙ্ক ধর্মঘট, ব্যহত হবে এটিএম সহ অন্যান্য পরিষেবা

ব্যাংক কর্মীরা ধর্মঘটে গেলে ব্যাংক শাখা এবং অফিসের কার্যক্রম ব্যাহত হতে পারে। ২০২২ সালের ১৯ নভেম্বর তারিখটি একটি শনিবার এবং ব্যাংক প্রতি মাসের দ্বিতীয় এবং চতুর্থ শনিবার বন্ধ থাকে। তবে চলতি মাসের তৃতীয় শনিবারও ধর্মঘটের কারণে ব্যাংকিং পরিষেবা ব্যাহত হবে।

Bank Strike: দেশব্যাপী ব্যাঙ্ক ধর্মঘট, ব্যহত হবে এটিএম সহ অন্যান্য পরিষেবা
Updated: Nov 14, 2022, 03:40 PM IST

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এই সপ্তাহে আপনাকে যদি ব্যাঙ্ক সংক্রান্ত কোনও কাজ করতে হয়, তাহলে এই খবরটি আপনার জন্য খুবই প্রয়োজনীয়। চলতি সপ্তাহে ব্যাঙ্কিং পরিষেবার পাশাপাশি এটিএম পরিষেবাও ব্যাহত হতে চলেছে। আসলে, এই সপ্তাহে ব্যাংক কর্মীরা ধর্মঘটে যাওয়ার কারণে ব্যাংকের কাজকর্ম ব্যাহত হবে। ১৯ নভেম্বর, ২০২২ তারিখে ব্যাংক কর্মীরা ধর্মঘট করবেন। অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন একদিনের ধর্মঘটের ডাক দিয়েছে।

উল্লেখযোগ্যভাবে, ব্যাঙ্ক অফ বরোদা স্টক এক্সচেঞ্জে তার নিয়ন্ত্রক ফাইলিংয়ে জানিয়েছে যে অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের (এআইবিইএ) সাধারণ সম্পাদক ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশনকে (ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশনকে ধর্মঘটে যেতে বলে একটি জারি নোটিশ করেছে। এই নোটিশে, ইউনিয়ন তাদের দাবি নিয়ে ১৯ নভেম্বর, ২০২২ ধর্মঘটে যাওয়ার কথা বলেছে। অর্থাৎ ১৯ নভেম্বর ব্যাংকগুলোর কাজ বন্ধ হয়ে যাবে।

ধর্মঘটের দিনে ব্যাংকের শাখা এবং অফিসে কার্যক্রম অব্যাহত রাখার জন্য যথাযথ সব পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও জানিয়েছে ব্যাংক। তবে ব্যাংক কর্মীরা ধর্মঘটে গেলে ব্যাংক শাখা এবং অফিসের কার্যক্রম ব্যাহত হতে পারে। প্রকৃতপক্ষে, ২০২২ সালের ১৯ নভেম্বর একটি শনিবার। এবং ব্যাংক প্রতি মাসের দ্বিতীয় এবং চতুর্থ শনিবার বন্ধ থাকে। তবে চলতি মাসের তৃতীয় শনিবারও ধর্মঘটের কারণে ব্যাংকিং পরিষেবা ব্যাহত হবে।

আরও পড়ুন: DiabetesMeinImmunityZaroori: ডায়াবেটিস রোগীদের ৫ সুপার ফুড, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে জুড়ি নেই

এমন পরিস্থিতিতে শনিবার ধর্মঘটের কারণে কাজ বন্ধ থাকবে, পরের দিন রবিবার ছুটি থাকবে। এই অবস্থায়, আপনাকেও যদি ব্যাংক সংক্রান্ত কোনও কাজ সেরে ফেলতে হয়, তাহলে এই সপ্তাহেই তা করে ফেলুন। পরের দিন রবিবার হওয়ার কারণে সাধারণ মানুষকে দু'দিন ধরে এটিএম-এ নগদ না পাওয়ার সঙ্কটে পড়তে হতে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)