Home> লাইফ স্টাইল
Advertisement

Summer Menu: গরমের মধ্যেই একটু অন্যরকম, একটু হেলদি, একটু টেস্টি! দেখুন না ট্রাই করে...

গরমে কী খাবেন, কী খাবেন না, তা নিয়ে নানা মানুষের নানা সমস্যা। একে তো সঠিক সময়ে সঠিক খাবার বেছে নেওয়ার সমস্যা। তার উপরে স্বাদের একঘেয়েমি অতিক্রম করে নতুন স্বাদে সন্ধানে জিভকে নামানো। আর থাকছে হজমের বিষয়টা। গরমে বদহজম খুব স্বাভাবিক একটা ব্যাপার।

 Summer Menu: গরমের মধ্যেই একটু অন্যরকম, একটু হেলদি, একটু টেস্টি! দেখুন না ট্রাই করে...

নিজস্ব প্রতিবেদন: গরমে কী খাবেন, কী খাবেন না, তা নিয়ে নানা মানুষের নানা সমস্যা। একে তো সঠিক সময়ে সঠিক খাবার বেছে নেওয়ার সমস্যা। তার উপরে স্বাদের একঘেয়েমি অতিক্রম করে নতুন স্বাদে সন্ধানে জিভকে নামানো। আর থাকছে হজমের বিষয়টা। গরমে বদহজম খুব স্বাভাবিক একটা ব্যাপার। ফলে সব কটি বিষয় মাথায় রেখে এই গরমে একটু অন্য রকম খাদ্য বা পানীয় ট্রাই করে দেখতেই পারেন!   

বেকড কফি ইয়োগার্ট

যেমন, এই গরমে ট্রাই করে দেখতে পারেন 
বেকড কফি ইয়োগার্ট। এর রেসিপি এমন কিছু জটিল-কঠিন নয়। এটা বানাতে দই, ফ্রেশ ক্রিম, কনডেনসড মিল্ক, চিনি এবং কফি প্রয়োজন। ইন ফ্যাক্ট কফি ছাড়াও এটা বানানো চলে, তবে কফি দিলে্ স্বাদটা একটু অন্যরকম হয়, একটু আকর্ষণীয় হয়।

পনির র‌্যাপ

উত্তর ভারত জুড়ে এই খাবারটি বেশ জনপ্রিয়। খুবই হেলদি। বাচ্চাদের খুব পছন্দের। সহজে বানিয়েও ফেলা চলে। এটা বানাতে লাগে আটার রুটি, গ্রেট করা পনির, গাজর, বিনস। চাইলে মাশরুম, চিজ, মেয়োনিজ যোগ করতে পারেন। সহজপাচ্য, গরমেও হজমে সমস্যা হয় না, অথচ পেট ভরে।

লাইম মিউল 

গরমে সুরাপ্রেমীরা একটু সমঝেই চলেন। সব রকম সুরা খাওয়া চলে না। তবে অনেকেই এ সময়ে ভদকা ট্রাই করেন। যাঁরা ভদকা পছন্দ করেন, তাঁদের কাছে এই লাইম মিউল ককটেল খুব আকর্ষণীয় হতে পারে। ফ্লেভার্ড ভদকা, জিঞ্জার বিয়ার, লেমন জুসের মিশেল দারুণ একটা পানীয় উপহার দিতে পারে স্বাস্থ্যসচেতন সুরারসিকদের।

ব্যস! তাহলে আর কী, নতুন স্বাদের অভিযানে নেমে পড়ুন। উপভোগ করুন গরমকে। 

আরও পড়ুন: Tamarind: তেঁতুল কী ভাবে যৌনস্বাস্থ্যের যত্ন নেয় জানেন?

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More