Home> লাইফ স্টাইল
Advertisement

আপনি বাইক চালাতে ভালবাসলে এই তিনটে রাস্তায় ঘুরে আসুন

আপনি কি বাইক চালাতে খুব ভালবাসেন? সময় সূযোগ পেলেই বাইকটা নিয়ে বেরিয়ে পড়েন একটা লম্বা সফরের জন্য? সে কাউকে সঙ্গে পেলেন অথবা না পেলেন, আপনাকে আর কে আটকায়? আপনি তো ততক্ষণে বাইক নিয়ে ধুম মাচিয়ে চলেছেন আপন খেয়ালে মনের গন্তব্যে। যদি সত্যিই আপনি এমন ধরনের মানুষ হন, তাহলে এ দেশের তিনটি জায়গায় আপনি বাইক চালিয়ে খুব আনন্দ পাবেন। দেখে নিন কোন তিনটে জায়গায় বাইক নিয়ে ভ্রমণে বেরোলে আপনার এত ভালো অভিজ্ঞতা হবে।

আপনি বাইক চালাতে ভালবাসলে এই তিনটে রাস্তায় ঘুরে আসুন

ওয়েব ডেস্ক: আপনি কি বাইক চালাতে খুব ভালবাসেন? সময় সূযোগ পেলেই বাইকটা নিয়ে বেরিয়ে পড়েন একটা লম্বা সফরের জন্য? সে কাউকে সঙ্গে পেলেন অথবা না পেলেন, আপনাকে আর কে আটকায়? আপনি তো ততক্ষণে বাইক নিয়ে ধুম মাচিয়ে চলেছেন আপন খেয়ালে মনের গন্তব্যে। যদি সত্যিই আপনি এমন ধরনের মানুষ হন, তাহলে এ দেশের তিনটি জায়গায় আপনি বাইক চালিয়ে খুব আনন্দ পাবেন। দেখে নিন কোন তিনটে জায়গায় বাইক নিয়ে ভ্রমণে বেরোলে আপনার এত ভালো অভিজ্ঞতা হবে।

আরও পড়ুন ওভারওয়েট নাকি ওভারফ্যাট? কোনটা বিপজ্জনক?

১) জয়পুর থেকে জয়সালমীর - যদি আপনার রোদ আর গরমে না কষ্ট হয়, তাহলে এই রুটে বাইক চালিয়ে আপনি সবথেকে আনন্দ পাবেন। কারণ, চারপাশে হলুদ আর সবুজে মিলেমিশে রাজস্থানের প্রাকৃতিক সৌন্দর্য। তার উপর রাজস্থানের ঐতিহাসিক আবহ। শুরুটা করবেন জয়পুর থেকে। তারপর যোধপুরে গিয়ে একটু বিশ্রাম নেবেন। একটু চা আর হালকা কিছু খেয়ে নিয়ে আবার বসে পড়ুন বাইকের পিঠে। আর সোজা চলে যান মরুশহর জয়সালমীর।

২) লে থেকে লাদাখ - লে, লাদাখের সৌন্দর্যের তো কোনও তুলনাই নেই। প্রকৃতি য়েন নিজের সব রূপ শোকেসে সাজিয়ে রেখে দিয়েছে অতিথিদের দেখানোর জন্য। চারপাশে পাহাড়। তারমাঝেই হ্রদের নীল জল। মন আপনার জুড়িয়ে যাবে। তবে, এই রুটে আপনাকে একটু সময় হাতে নিয়ে বেরোতে হবে। শুরুটা আপনাকে করতে হবে দিল্লি থেকে। আর হাতে দিন ১২ তো রাখতেই হবে। পাঞ্জাব, হিমাচল, মানালি হয়ে অবশেষে পৌঁছে যাবেন আপনার গন্তব্যে।

আরও পড়ুন  ঘি না মাখন, আমাদের শরীরের জন্য কোনটা বেশি স্বাস্থ্যকর?

৩) মুম্বই থেকে গোয়া - অন্যতম জনপ্রিয় রাস্তা বাইকে চড়ে যাওয়ার জন্য। শুরুটা মুম্বই থেকে করবেন। মাঝে পুনে ছুঁয়ে শেষ করবেন গোয়ার সমুদ্র সৈকতে গিয়ে। রাস্তা কিন্তু মোটেই কম নয়। প্রায় ৬০৯ কিলোমিটার। তাহলে আর অপেক্ষা কীসের? বাইকটা নিন। তেল ভরে নিন। আর লেটস স্টার্ট।

Read More