Home> লাইফ স্টাইল
Advertisement

Akshay Tritiya: ৫০ বছর পরে এবার অক্ষয় তৃতীয়ায় বিরল শুভযোগ! শুভ ফল পেতে করুন এই কাজগুলি

চাঁদ তার উচ্চ রাশিতে থাকবে বৃষ রাশিতে এবং শুক্র থাকবে মীন রাশিতে। শনি থাকবে নিজের রাশি কুম্ভ রাশিতে, দেবগুরু বৃহস্পতি থাকবে নিজের রাশি মীন রাশিতে।

Akshay Tritiya: ৫০ বছর পরে এবার অক্ষয় তৃতীয়ায় বিরল শুভযোগ! শুভ ফল পেতে করুন এই কাজগুলি

নিজস্ব প্রতিবেদন: অক্ষয় তৃতীয়া খুবই পুণ্য এক তিথি, বিশিষ্ট এক যোগ। ধর্মাচরণ ও পুজোপাঠের জন্য অতি উৎকৃষ্ট লগ্ন। ভারতীয় মননে এই দিনটির নানা অনুষঙ্গ, নানা গুরুত্ব।

তবে এ বছরের অক্ষয় তৃতীয়া খুবই বিশিষ্ট হতে চলেছে বলে জানা গিয়েছে। কেননা, এ বছরই অক্ষয় তৃতীয়ার দিনে ৫০ বছর পরে এক বিরল যোগ ঘটতে চলেছে। 

এবার মঙ্গল রোহিণী নক্ষত্রের শোভন যোগে পালিত হবে অক্ষয় তৃতীয়া। অক্ষয় তৃতীয়া উদযাপনে এমন শুভ যোগ বহু বছর পরে ঘটছে। ৫০ বছর পরে এই দিনে গ্রহগুলির অবস্থানও খুব বিশেষ হতে চলেছে। অক্ষয় তৃতীয়ায় চাঁদ তার উচ্চ রাশিতে থাকবে বৃষ রাশিতে এবং শুক্র থাকবে মীন রাশিতে। শনি থাকবে নিজের রাশি কুম্ভ রাশিতে, দেবগুরু বৃহস্পতি থাকবে নিজের রাশি মীন রাশিতে। অর্থাৎ এমন অনুকূল অবস্থানে ৪টি গ্রহ থাকা খুবই বিশেষ এবং শুভ। এই শুভ সংমিশ্রণে কোনও শুভ কাজ করলে দ্রুত তার ভাল ফল পাওয়া যাবে।

কী কী করবেন এদিন?

এদিন ব্রাহ্মণকে দান করতে হয়
এদিন দরিদ্রকেও দানধ্যান করা উচিত
সারাদিন উপবাস ও স্মরণমনন
বিশেষ পুজোপাঠ
দেবদর্শন বা তীর্থদর্শন

মনে করা হয়, বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়ায় কোনও কিছু ঘরে আনলে, বা কোনও কাজ করলে তার 'ক্ষয়' হয় না। এদিন যা কিছু অর্জন করা হয়, তা কোনও দিনও নিঃশেষিত হয় না। সেই কারণেই এটি 'অক্ষয়' তৃতীয়া!

আরও পড়ুন: Eid ul-Fitr 2022: নতুন চাঁদ দেখা মাত্র ঘোষিত হয় 'ইদ মোবারক'! খুশিতে ভরে ওঠে প্রাণ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More