Home> লাইফ স্টাইল
Advertisement

একদিনে জমা পড়ল ১৫.৪৯ লক্ষ ITR, মোট জমা ৪.৬৭ কোটি

২.৫০ কোটির বেশি ITR-1 এবং ১.১৭ কোটির বেশি ITR-4 জমা পড়েছে

একদিনে জমা পড়ল ১৫.৪৯ লক্ষ ITR, মোট জমা ৪.৬৭ কোটি

নিজস্ব প্রতিবেদন: আয়কর দফতর জানিয়েছে চলতি অর্থবর্ষে ৪.৬৭ কোটিরও বেশি আয়কর রিটার্ন জমা করা হয়েছে। এর মধ্যে ১৫.৪৯ লক্ষেরও বেশি ITR জমা পড়েছে শুধুমাত্র ২৭ ডিসেম্বর। ৩১ মার্চ, ২০২১ তারিখে শেষ হওয়া ২০২০-২১ অর্থবর্ষের জন্য আইটিআর ফাইল করার শেষ তারিখ ৩১ ডিসেম্বর। ৩১ জুলাই, ২০২১ এর থেকে বাড়িয়ে করা হয়েছে এই তারিখ।

 

২৭.১২.২০২১ পর্যন্ত মোট ৪,৬৭,৪৫,২৪৯টি ITR জমা দেওয়া হয়েছে। এর মধ্যে শুধু ২৭ ডিসেম্বরেই জমা পড়েছে ১৫,৪৯,৮৩১টি ITR। একটি টুইটে জানিয়েছে আয়কর দফতর। এর মধ্যে রয়েছে ২.৫০ কোটির বেশি ITR-1 এবং ১.১৭ কোটির বেশি ITR-4৷ ২০১৯-২০ অর্থবর্ষের জন্য, ১০ জানুয়ারী, ২০২১ এর বর্ধিত সময়সীমা পর্যন্ত ৫.৯৫ কোটি আইটিআর ফাইল করা হয়েছিল।

আরও পড়ুন: ISL 2021: FC Goa-র বিরুদ্ধে মাঠে নামতে মুখিয়ে আছেন, জানিয়ে দিলেন Juan Ferrando

আইটিআর ফর্ম 1 (সহজ) এবং আইটিআর ফর্ম 4 (সুগম) হল একটি সহজ ফর্ম যা বিপুল সংখ্যক ছোট এবং মাঝারি করদাতাদের চাহিদা পূরণ করে। ৫০ লক্ষ টাকা পর্যন্ত আয় করেন এমন ব্যক্তি এবং যিনি বেতন, একটি বাড়ির সম্পত্তি/অন্যান্য উৎস (সুদ ইত্যাদি) থেকে আয় করেন, এমন ব্যক্তি "সহজ" ব্যবহার করতে পারবেন। ITR-4 কোনও ব্যক্তি, এইচইউএফ এবং সংস্থার দ্বারা ফাইল করা যেতে পারে যার মোট আয় ৫০ লক্ষ টাকা পর্যন্ত এবং ব্যবসা ও পেশা থেকে আয় রয়েছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

Read More