Home> কলকাতা
Advertisement

West Bengal Lokabha Election 2024: হাইকোর্টে ফের স্বস্তিতে রেখা পাত্র, সন্দেশখালি যাওয়ার অনুমতি প্রিয়াঙ্কাকে...

শনিবার সপ্তম দফায় ভোট হয়েছে বসিরহাট লোকসভা কেন্দ্রে। এই কেন্দ্রের মধ্য়েই সন্দেশখালি। ভোটের দিন দফায় দফায় উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। ফের উত্তপ্ত হয়ে ওঠেছিল সন্দেশখালি।   

West Bengal Lokabha Election 2024: হাইকোর্টে ফের স্বস্তিতে রেখা পাত্র, সন্দেশখালি যাওয়ার অনুমতি প্রিয়াঙ্কাকে...
Updated: Jun 03, 2024, 10:16 PM IST

অর্ণবাংশু নিয়োগী: '১ জুনের অভিযোগের ভিত্তিতে কড়া পদক্ষেপ নয়'। হাইকোর্টে ফের স্বস্তিতে রেখা পাত্র। বসিরহাটের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে FIR-এ ৫ জুলাই পর্যন্ত স্থগিতাদেশ জারি করলেন বিচারপতি অমৃতা সিনহা। ১৯ জুন মামলার পরবর্তী শুনানি।

আরও পড়ুন: West Bengal Loksabha Election: '২১ জুন পর্যন্ত কড়া পদক্ষেপ নয়', বিজেপি প্রার্থীকে রক্ষাকবচ হাইকোর্টের!

ঘটনাটি ঠিক কী? শনিবার সপ্তম দফায় ভোট হয়েছে বসিরহাট লোকসভা কেন্দ্রে। এই কেন্দ্রের মধ্য়েই সন্দেশখালি। ভোটের দিন দফায় দফায় উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। ফের উত্তপ্ত হয়ে ওঠেছিল সন্দেশখালি। 

অভিযোগ,  স্থানীয় রাজবাড়ি এলাকা দলের কর্মীদের উপর হামলা চালান তৃণমূল কর্মী-সমর্থকরা। এমনকী, ইটবৃষ্টিও করা হয়। কেন? প্রতিবাদে যথন পথ অবরোধ করেন বিজেপি কর্মীরা সমর্থকরা, তখন তাঁদের উপর লাঠিচার্জ করে পুলিস। আহত হন বেশ কয়েকজন। এর কিছু্ক্ষণ ফের পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন মহিলারা। সঙ্গে এবার ইটবৃষ্টিও। পাল্টা লাঠিচার্জ করে পুলিস। 

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র। পুলিসের সঙ্গে রীতিমতো বচসায় জড়িয়ে পড়ে তিনি। রেখাকে বলতে শোনা যায়.  'শুনুন পাবলিকের মার, দুনিয়ার বার। মুখ্যমন্ত্রী কিন্তু কোনও কিছু করতে পারবে না। আপনারা যা অত্যাচার করছেন...' ঘটনায় ৫ বিজেপি সমর্থককে গ্রেফতার করেছে পুলিস। FIR দায়ের করা হয়েছিল বসিরহাটের বিজেপি প্রার্থীর বিরুদ্ধেও।

এদিকে ভোট-পরবর্তী হিংসা রুখতে যখন এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন, তখন সন্দেশখালি যেতে চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তাঁকে সন্দেশখালি যাওয়ার অনুমতি দিয়েছে আদালত। কবে? ভোটের ফল ঘোষণা দিন নয়, ৫ জুন। হাইকোর্টের নির্দেশ, 'মামলাকারীর উপর যাতে কোনও আঘাত না আসে, তা নিশ্চিত করতে হবে পুলিসকে'।

আরও পড়ুন:  Madan Mitra | Lok Sabha Election 2024 Result: 'বাংলা জুড়ে জোড়া ফুল' বর চেয়ে ঈশ্বরকে 'ও লাভলি' বললেন মদন

এর আগে, সন্দেশখালি ভাইরাল ভিডিয়োকাণ্ডে রেখা পাত্রকে রক্ষাকবচ দিয়েছে হাইকোর্ট। আদালতের নির্দেশ, আগামী ১৪ জুন পর্যন্ত ওই মামলায় কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ।  সঙ্গে  গত ১২ মে রেখার বিরুদ্ধে যে এফআইআর দায়ের করা হয়েছিল, তার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)