Home> কলকাতা
Advertisement

SKOCH Awards: শিক্ষাক্ষেত্রে নয়া স্বীকৃতি, ফের স্কচ পুরস্কার পাচ্ছে রাজ্য

এর আগেও রাজ্য সরকারে একাধিক বিভাগ এই পুরস্কার পেয়েছে।  গত বছর করোনা কালে ভালো কাজের স্বীকৃতিতে স্কচ পুরস্কার পেয়েছিল রাজ্যে শিক্ষা  ও পর্যটন দফতর। 

SKOCH Awards: শিক্ষাক্ষেত্রে নয়া স্বীকৃতি, ফের স্কচ পুরস্কার পাচ্ছে রাজ্য

নিজস্ব প্রতিবেদন: শিক্ষাক্ষেত্রে নয়া স্বীকৃতি। ফের স্কচ অ্যাওয়ার্ড পাচ্ছে রাজ্য। ২০২১ সালে Skoch State of Governance Report-এ শীর্ষে পশ্চিমবঙ্গ। সেই সমীক্ষার ভিত্তিতেই এই পুরস্কার। আগামী ১৮ মে দিল্লিতে 'Star of Governance SKOCH' পুরস্কার দেওয়া হবে রাজ্য সরকারকে।

অর্থ দফতরই হোক কিংবা নারী ও শিশু কল্যাণ দফতর, রাজ্য় সরকারের একাধিক দফতর স্কচ অ্যাওয়ার্ড পেয়েছে এর আগেও। গত বছর করোনা কালে ভালো কাজের স্বীকৃতিতে স্কচ পুরস্কার পেয়েছিল রাজ্যে শিক্ষা  ও পর্যটন দফতর। 

আরও পড়ুন: Jagdeep Dhankhar, Mamata Banerjee: রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির আচার্য এবার রাজ্যপালের বদলে মুখ্যমন্ত্রী

কেন পুরস্কার দেওয়া হয়েছিল? রিপোর্টে উল্লেখ, করোনার জন্য় যখন প্রায় দেড় বছর স্কুল-কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল, তখনও রাজ্যের  পড়াশোনার মান বেড়েছে। যথেষ্ট দক্ষতার সঙ্গে পরিস্থিতি সামলেছেন সংশ্লিষ্ট বিভাগের আধিকারিক ও কর্মীরা। ‘স্কচ’ পুরস্কার (Skoch Award) প্রাপ্তি তারই স্বীকৃতি। এবারও ফের সেরার তকমা পেল রাজ্যের শিক্ষা দফতর। 

 

 

স্রেফ একাধিক দফতরকে নয়,  ব্যবসা বান্ধব পরিবেশের জন্য রাজ্যের ৪ প্রকল্পকেও সম্মানিত করেছিল 'স্কচ'।

আরও পড়ুন: CM Mamata Banerjee: মুখ্যমন্ত্রীকে একবার দেখার ইচ্ছে, সাইকেলে মালদহ থেকে কালীঘাটে ছোট্ট সায়ন্তিকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More