Home> কলকাতা
Advertisement

Weather: অষ্টমী থেকেই বৃষ্টির আশঙ্কা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, একাদশীতে বাড়তে পারে দুর্যোগ

সপ্তমীতেও মেঘলা আকাশ।

Weather: অষ্টমী থেকেই বৃষ্টির আশঙ্কা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, একাদশীতে বাড়তে পারে দুর্যোগ

নিজস্ব প্রতিবেদন: বাঙালির শারদোৎসব শুরু হয়ে গেল। ষষ্ঠীতে বৃষ্টি হল না। তবে দিনভর আকাশে মেঘ, সঙ্গে গুমোট গরম আর ঘাম। আগামিকাল অর্থা সপ্তমীতেও পরিস্থিতি বিশেষ হেরফের হবে না। অষ্টমী থেকে কিন্তু কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আর বেশি দিন নেই। গত সপ্তাহ থেকে যখন দেশে বর্ষাবিদায় শুরু হয়েছে, তখন উত্তরবঙ্গের শিলিগুড়ি, মালদহ আর দক্ষিণবঙ্গের শ্রীনিকেতন, মেদিনীপুর, পুরুলিয়া ও বাঁকুড়া থেকেও সরছে মৌসুমী বায়ু। তাহলে? আবহাওয়া দফতর জানিয়েছেন, ষষ্ঠীর মতোই আকাশ মেঘলা থাকলেও সপ্তমীতে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। কিন্তু অষ্টমী থেকে দুই মেদিনীপুর, ২ চব্বিশ পরগনা, হাওড়া, হুগলি ও কলকাতায় বৃষ্টি হতে পারে। বৃষ্টির পরিমাণ খানিকটা বাড়তে পারে নবমীতে। দশমী থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: #উৎসব: মহাসপ্তমীর কলাবউ পুজো আসলে কৃষিসভ্যতারই উদযাপন

বর্ষার বিদায়লগ্নে কেন এই দুর্যোগ? আবহাওয়া দফতর সূত্রে খবর, ১৩ অক্টোবর অর্থাৎ অষ্টমীতে উত্তর আন্দামান সংলগ্ন মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। ১৫ তারিখ নাগাদ অর্থাৎ দশমী থেকে সেই নিম্নচাপটি আবার ঢুকে পড়বে ওড়িশা ও অন্ধ্র উপকূলে। অষ্টমী থেকে দশমী পর্যন্ত তো বটেই, একাদশী থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে দক্ষিণবঙ্গে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

Read More