Home> কলকাতা
Advertisement

Covid 19: নিঃশব্দে ছড়াচ্ছে না তো করোনা? রাজ্যজুড়ে সেন্টিনেল সার্ভে-র সিদ্ধান্ত

নির্দেশিকা পাঠানো হল প্রতিটি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে।

Covid 19: নিঃশব্দে ছড়াচ্ছে না তো করোনা? রাজ্যজুড়ে সেন্টিনেল সার্ভে-র সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদন: দেশের ফের উর্ধ্বমুখী করোনা (Covid 19) গ্রাফ। স্রেফ দিল্লিতে নয়, আরও বেশ কয়েক রাজ্যে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পরিস্থিতি দেখে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর। রাজ্যজুড়ে এবার সেন্টিনেল সার্ভে (Sentinel Survey) করার সিদ্ধান্ত নিল সরকার। ইতিমধ্যেই প্রতিটি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে। এমনকী, সতর্ক থাকতে বলা হয়েছে চিকিৎসকদেরও। খবর তেমনই।

লকডাউন উঠে গিয়েছিল অনেক আগেই। তবে, মার্চ মাস পর্যন্ত কিন্তু দফায় দফায় বাড়ানো হয়েছিল কোভিড বিধিনিষেধের (Covid Restriction) মেয়াদ। বহাল ছিল রাত্রিকালীন নিষেধাজ্ঞাও (Night Curfew)। উচ্চমাধ্যমিক শুরু আগে, ১ এপ্রিল থেকে যাবতীয় বিধিনিষেধ প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় সরকার। এর আগে, ৩১ মার্চ থেকে সব রকমের করোনাবিধি (Covid-19 Restrictions) তুলে দেওয়ার নির্দেশ দিয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রকও (Ministry of Home Affairs)।

আরও পড়ুন: Suvendu Adhikari: 'শাসকদলের নির্দেশে কাজ করছেন জেলাশাসক', প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর

এদিকে গত কয়েক দিন ধরেই দিল্লি-সহ গোটা দেশেই করোনা বাড়ছে। গত ২৪ ঘণ্টার দেশে নতুন করে সংক্রমণের কবলে পড়েছেন  ২৩৮০।  দৈনিক সংক্রমণ বৃদ্ধি পেয়েছে ১৫ শতাংশ। পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক রাজধানী দিল্লিতে। মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ (DDMA)। চোখের আড়ালে এ রাজ্যে ছড়াচ্ছে না তো করোনা? বিপদ ঘনিয়ে আসার আগেই করোনার হাল হকিকত জানতে উদ্যোগী হল রাজ্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More