Home> কলকাতা
Advertisement

Vande Bharat Stone Pelting: কেন পাথর ছুড়েছে বন্দে ভারতকে লক্ষ্য করে, চাঞ্চল্যকর স্বীকারোক্তি ধৃত ৩ নাবালকের

মঙ্লবার বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনায় ফুটেজ বুধবার প্রকাশ করে রেল। সেই ফুটেজের ভিত্তিতে অনুমান করা হয় পাথর ছোড়া হয়েছে বিহারের ধুলাবাড়ি ও মাঙ্গুরজান স্টেশনের মধ্যবর্তী জায়গায়

Vande Bharat Stone Pelting: কেন পাথর ছুড়েছে বন্দে ভারতকে লক্ষ্য করে, চাঞ্চল্যকর স্বীকারোক্তি ধৃত ৩ নাবালকের

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: নিউ জলপাইগুড়িগামী বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার কথা স্বীকার করে নিল কিশানগঞ্জের ৩ নাবালক। রেলের দেওয়া সিসিটিভির ফুটেজ দেখে চিহ্নিত করা হয় ওই ৩ জনকে। তাদের গ্রেফতার করে কিশানগঞ্জ পুলিস। কী বলল ওই ৩ নাবালক? 

আরও পড়ুন-বাংলা নয়, 'বন্দে ভারত'কে লক্ষ্য করে পাথর বিহারে! CCTV ফুটেজে হামলাকারীদের চিহ্নিত রেলের

পুলিসকে ওই ৩ নাবালক জানিয়েছ মঙ্গলবার নতুন ট্রেন দেখার জন্য তারা রেল লাইনের ধারে বসেছিল। নতুন ট্রেন যাচ্ছে, তার দিকে ইট ছুড়লে কিছু হয় কিনা তা দেখার জন্য তারা বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর ছুড়েছিল। অর্থাত্ রাজনৈতিক উদ্দেশ্যে ওই পাথর ছোড়া হয়নি। এমনটাই স্পষ্ট ও ৩ নাবালকের স্বীকারোক্তিতে। 

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়াকে কেন্দ্র করে রাজ্যে প্রবল রাজনৈতিক বিতর্ক তৈরি হয়ে গিয়েছে। প্রধান বিরোধী দল বিজেপির অভিযোগ, উদ্দেশ্য প্রণোদিতভাবেই বন্দে ভারতকে নিশানা করা হচ্ছে। তা না হলে কেন পশ্চিমবঙ্গেই বারে বারে আক্রান্ত হচ্ছে প্রিমিয়াম এই ট্রেন। এনিয়ে আজ সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

বৃহস্পতিবার গঙ্গাসাগরে আজ মুখ্যমন্ত্রী বলেন, এদিন মুখ্যমন্ত্রী বলেন, 'বিহারের মানুষের ক্ষোভ থাকতেই পারে। বাংলা থেকে পাথর ছোড়া হয়নি। তবে বাংলার বদনাম করা হচ্ছে। ভুয়ো খবর ছড়ানো হচ্ছিল, তাই আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। গণতন্ত্রে ক্ষোভ থাকলে বিহারের মানুষকে তো অপমান করা যায় না। আমি মনে করি তাঁদেরও পাওয়ার অধিকার আছে। আজ বিজেপি নেই বলে তাঁরাই বা পাবে না কেন?' মমতা এদিন আরও বলেন, ‘‘বন্দে ভারত কী? পুরোনো ট্রেনকে রং করে করে দিয়েছে। ইঞ্জিনটা ছাড়া সবই অনেক পুরনো রেক। আমার সময় বছরে অন্তত ১০০টি করে ট্রেন দিতাম। শেষ ১১ বছরে একটাও নতুন ট্রেন দেওয়া হয়নি।

উল্লেখ্য, মঙ্লবার বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনায় ফুটেজ বুধবার প্রকাশ করে রেল। সেই ফুটেজের ভিত্তিতে অনুমান করা হয় পাথর ছোড়া হয়েছে বিহারের ধুলাবাড়ি ও মাঙ্গুরজান স্টেশনের মধ্যবর্তী জায়গায়। সেই ফুটেজের উপরে ভিত্তি করে তদন্তে নেমে ৩ নাবালককে গ্রেফতার করে পুলিস। এদের বয়স ১৩-১৭ বছর। আজ তাদের আদালতে পেশ করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More