Home> কলকাতা
Advertisement

Vande Bharat: ফের হামলা বন্দে ভারতে? আতঙ্কিত হাওড়াগামী ট্রেনের যাত্রীরা

উদ্বোধনের পর একদিন যেতে না যেতেই বন্দে ভারতে পাথর ছোঁড়া হয় মালদহের কুমারগঞ্জে স্টেশনে। এরপর ফের একই ঘটনা ঘটে নিউ জলপাইগুড়ি স্টেশনেও। 

Vande Bharat: ফের হামলা বন্দে ভারতে? আতঙ্কিত হাওড়াগামী ট্রেনের যাত্রীরা

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: ফের বন্দে ভারতে হামলা? পাথর ছোড়া হল হাওড়াগামী ট্রেনের কামরায়? আতঙ্কিত যাত্রীরা। 'পাথর ছোঁড়ার কোনও ঘটনা ঘটেনি', দাবি উত্তর-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিকের।

সাত ঘণ্টার কম সময়ে হাওড়া থেকে এনজেপি! বাংলায় বন্দে ভারত এক্সপ্রেসে গতি ঘণ্টায় ১১০ কিমি। কিন্তু উদ্বোধনের পর একদিন যেতে না যেতেই ট্রেনে পাথর ছোঁড়া হয় মালদহের কুমারগঞ্জে স্টেশনে। এরপর ফের একই ঘটনা ঘটে নিউ জলপাইগুড়ি স্টেশনেও! 

নেপথ্যে কারা? 'বাংলা নয়, বিহার 'বন্দে ভারত' এক্সপ্রেসে পাথর ছোঁড়া হয়', জি ২৪ ঘণ্টাকে জানান পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী। এমনকী, ট্রেনে পাথর ছোঁড়ার সিসিটিভি ফুটেজও প্রকাশ করে রেল। ৩ নাবালককে গ্রেফতার করে কিষাণগঞ্জের পুলিস। জেরায় ধৃতেরা জানায়, নতুন ট্রেনে পাথর ছুঁড়লে কিছু হয় কিনা, তা দেখার জন্য নাকি বন্দে ভারতে পাথর ছঁড়েছিল।

আরও পড়ুন: Terrorist In Kolkata: নিশানায় ছিল ২ মুরুব্বি, অস্ত্র হাতে পেলেই হামলার ছক ছিল আইসিস সন্দেহ ধৃত ২ যুবকের

রেল সূত্রে খবর, এদিন এনজেপি থেকে হাওড়ার দিকে যাচ্ছিল বন্দে ভারত। ট্রেন তখনও মালদহ স্টেশনে ঢোকেনি। সি-১১ কোচের এক যাত্রী অভিযোগ করেন, কামরার বাঁদিকে নাকি পাথর ছোড়ার শব্দ পেয়েছেন তিনি। উত্তর-পূর্ব রেলের মুখ্য় জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জি ২৪ ঘণ্টা-কে জানিয়েছেন, 'কোনও হামলা হয়নি। আমরা ট্রেন পরিদর্শন করেছি। ট্রেনে কোনও ক্ষতি চোখে পড়েনি। যে অভিযোগ উঠেছে, তা পরে খতিয়ে দেখা হবে'।

 রেলের প্রাথমিক অনুমান, ট্রেন চলার সময়ে রেললাইনের  পাথর যদি ছিটকে কামরা নিচের দিকে লাগে, সেক্ষেত্রেও পাথর ছোড়ার মতোই শব্দ হয়।  উত্তর-পূর্ব রেলের মুখ্য় জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, 'ট্রেন হাওড়া যখন পৌঁছবে, তখন সিসিটিভি ফুটেজ পাওয়া যাবে। আমরা সেটারই অপেক্ষায় আছি'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

Read More