Home> কলকাতা
Advertisement

আইএস জঙ্গি মুসার ভয়ে কাঁটা! সাক্ষ্যদান এড়ালেন দুই সাক্ষী, ওয়ারেন্ট ইস্যু আদালতের

২০১৬ সালে বর্ধমান রেল স্টেশনে সিআইডি-র হাতে গ্রেফতার হয় খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডের মাথা আবু মুসা। বীরভূমের বাসিন্দা সে।

আইএস জঙ্গি মুসার ভয়ে কাঁটা! সাক্ষ্যদান এড়ালেন দুই সাক্ষী, ওয়ারেন্ট ইস্যু আদালতের

নিজস্ব প্রতিবেদন:  খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডের মূল চক্রী ধৃত আইএস জঙ্গি আবু মুসার ভয়ে সাক্ষ্যদান এড়ালেন দুই সাক্ষী। দু’জনের জন্য ওয়ারেন্ট ইস্যু করা হয়েছে।

২০১৬ সালে বর্ধমান রেল স্টেশনে সিআইডি-র হাতে গ্রেফতার হয় খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডের মাথা আবু মুসা। বীরভূমের বাসিন্দা সে। এনআইএ সূত্রের খবর, এই মামলায় দু’জন সাক্ষী আছে। যারা আদালতে সাক্ষ্যদানে হাজিরা এড়িয়ে গিয়েছেন। যার জন্য দু’জনের জন্য ওয়ারেন্ট ইস্যু করা হয়েছে।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই আদালত কক্ষে বিচারকের উদ্দেশে জুতো ছুড়েছিল মুসা। বলেছিল, "আমার বিচার আল্লা করবে। আপনার বিচার করার কোনও অধিকার নেই।" এই ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়ায় আদালত কক্ষে।

বিচারককে উদ্দেশ করে অবমাননাকর মন্তব্য করে মুসা। বলে, "আপনার বিচার করার কোনও অধিকার নেই।" অভিযোগ, বিচারককে উদ্দেশ করে গালিগালাজ করতে থাকে। আত্মহত্যার হুমকিও দেয় ধৃত আইএস জঙ্গি।

আগামী ২৩ তারিখ পর্যন্ত চলবে মাঝারি থেকে ভারী বৃষ্টি, কোথায় কোথায় জেনে নিন

বিচারাধীন অবস্থায় মুসার বিরুদ্ধে এর আগেও অভিযোগ উঠেছে। আলিপুর জেলে থাকাকালীন ২০১৭ সালে এক ওয়ার্ডেনের গলা টিপে  মারার চেষ্টা করেছিল মুসা। এরপর ২০১৯-র জানুয়ারিতেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে। প্রেসিডেন্সি জেলেও এক ওয়ার্ডেনকে মারার চেষ্টা করে মুসা। ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে দেয় ওয়ার্ডেনের। অল্পের জন্য বেঁচে যান ওই ওয়ার্ডেন। মনে করা হচ্ছে, মুসা এই চেহারা দেখেই ভয় পেয়ে গেছেন সাক্ষীরা।

Read More