Home> কলকাতা
Advertisement

ন্যাশনাল স্ট্যাটাস দরকার নেই, আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে তৃণমূল, সর্বভারতীয় দলের তকমা প্রসঙ্গে মমতা

এ দিন বিভিন্ন ইস্যুতে বিজেপিকে একহাত নেন তৃণমূল নেত্রী। তাঁর অভিযোগ, ‘মধ্যরাতের বিভীষিকা’ মোদী সরকার। তিনি বলেন, অটলজির সরকারও দেখেছি। এখনও দেখছি

ন্যাশনাল স্ট্যাটাস দরকার নেই, আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে তৃণমূল, সর্বভারতীয় দলের তকমা প্রসঙ্গে মমতা

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনে শোচনীয় ফল হয়েছে তৃণমূলের। সর্বভারতীয় দলের তকমা ধরে রাখতে যে আসন সংখ্যা প্রয়োজন, তা জোগাড় করতে ব্যর্থ তৃণমূল। দশ বছর পর রিভিউ হওয়ার কারণে, তৃণমূল এখনও সর্বভারতীয় দল হিসাবেই রয়েছে। এ প্রসঙ্গে আজ ২১ জুলাইয়ের মঞ্চে মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, কেউ কেউ বলছে তৃণমূল সর্বভারতীয় দল হিসাবে যোগ্যতা হারিয়েছে। কিন্তু তাদের জেনে রাখা উচিত, ন্যাশানাল স্ট্যাটাস দরকার নেই। তৃণমূল রিজিওনালে থেকেও আন্তজার্তিক স্তরে স্বীকৃতি আদায় করেছে।    

এ দিন বিভিন্ন ইস্যুতে বিজেপিকে একহাত নেন তৃণমূল নেত্রী। তাঁর অভিযোগ, ‘মধ্যরাতের বিভিষিকা’ মোদী সরকার। তিনি বলেন, অটলজির সরকারও দেখেছি। এখনও দেখছি। মধ্য রাতের বিভীষিকা। কী বিল নিয়ে আসছে কেউ জানেনা। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোকে ধ্বংস করছে বিজেপি। মাত্র ১৮টা আসন পেয়েছে আর তাতেই এত কিছু।

আরও পড়ুন- কী করে ২০১১ ও ১৬-র নির্বাচন জিতল তৃণমূল, ইভিএম বাতিলের দাবিকে প্রশ্ন করে সুজন

এদিন মমতার ২১ জুলাই সভা নিয়ে তীব্র কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, একুশে জুলাইয়ে লোক হয়নি। তাঁর কথায়, “হতাশা ঢাকতে সমস্ত দোষ বিজেপি ও দিলীপ ঘোষের উপর চাপাচ্ছেন। ওনার পার্টি ভেঙে গিয়েছে। লোক কম হয়েছে সভায়। এক একজনকে ৪ টে করে ডিম দিয়েও নষ্ট হয়েছে। বলতে পারতো লোক পাঠাতাম।”

লোক পাঠানো নিয়ে বিজেপিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কটাক্ষ, “তোর যদি লোক না থাকে আমার থেকে ধার চা। সিপিএম-এর থেকে ধার চাইছে।” বিজেপি দুই কোটি টাকা এবং পেট্রোল পাম্প পাইয়ে দিয়ে দলে লোক টানছে বলে অভিযোগ মমতার।    

Read More