Home> কলকাতা
Advertisement

Video: 'ছেলের সামনে মায়ের শ্লীলতাহানি করে BSF', বিধানসভায় বিস্ফোরক উদয়ন

'দেশদ্রোহিতার সামিল', অভিযোগ দিলীপের

Video: 'ছেলের সামনে মায়ের শ্লীলতাহানি করে BSF', বিধানসভায় বিস্ফোরক উদয়ন

নিজস্ব প্রতিবেদন: সীমান্তে BSF-এর এক্তিয়ার বৃদ্ধির বিরোধিতায় বিধানসভায় প্রস্তাব পেশ শাসক দলের। সেই প্রস্তাবের বিরোধিতায় সরব বিজেপি (BJP)। শাসক-বিরোধী তরজায় উত্তপ্ত রাজ্য বিধানসভা। প্রস্তাবের পক্ষে বলতে উঠে বিস্ফোরক উদয়ন গুহ (Udayan Guha)।      

দিনহাটার তৃণমূল বিধায়ক অভিযোগ করেন, কাঁটাতারের ওপারে ভারতীয় ভূখণ্ড থেকে যাঁরা আসেন তাঁদের উপর অত্যাচার চালায় সীমান্তরক্ষী বাহিনী। জওয়ানরা মহিলাদের শ্লীলতাহানি করেন। বিজেপিকে আক্রমণ করে তিনি বলেন, "তল্লাশির নামে ছেলের সামনে যখন বাবাকে কান ধরে ওঠবস করানো হয়। মা-এর গোপন জায়াগায় হাত দেওয়া হয়। তখন ওই ছেলে দেশপ্রেমিক হতে পারে না। ওর কানের কাছে আপনারা যতই ভারত মাতাকি জয় বলুন, সে কিন্তু দেশপ্রেমিক হবে না।" উদয়ন গুহ-র (Udayan Guha) বক্তব্য শুনেই হইচই শুরু করে দেয় বিজেপি।

তৃণমূল বিধায়কের মন্তব্য দেশদ্রোহিতার সামিল বলে অভিযোগ করেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বলেন, "উনি যে দলের সদস্য সেই দলের নেত্রী সেনাকে তোলাবাজ বলেন। উনি আরও কয়েক ধাপ এগিয়ে এই অভিযোগ করছেন। এটা দেশদ্রোহিতার সমান।" যদিও নিজের মন্তব্য বদলাতে চাননি উদয়ন গুহ (Udayan Guha)। 

সম্প্রতি সীমান্তে BSF-এর এক্তিয়ার বাড়িয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে BSF-এর এক্তিয়া। এর বিরোধিতা করে আগেই  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতায় মঙ্গলবার রাজ্য বিধানসভায় প্রস্তাব পেশ করে সরকার। বেশ কিছুক্ষণ আলোচনা হয়। শাসক-বিরোধী তরজায় উত্তপ্ত হয়ে ওঠে বিধানসভা। শেষে ভোটাভুটিতে প্রস্তাব পাস হয়। প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন তৃণমূলের ১১২ জন বিধায়ক। প্রস্তাবের বিরোধিতায় ভোট দিয়েছেন বিজেপির ৬৩ জন বিধায়ক।

আরও পড়ুন: Narada Case: স্বস্তি! নারদ মামলায় ফিরহাদ-মদন-শোভনের অন্তর্বর্তী জামিন

আরও পড়ুন: Duare Ration: 'দেশের উন্নয়নে বাংলাই মডেল', নয়া প্রকল্পের সূচনায় বার্তা Mamata-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More