Home> কলকাতা
Advertisement

ED Raid |TMC: বাড়িতে ইডি-র তল্লাশি শেষ; 'দুর্নীতির সঙ্গে যুক্ত নই', বললেন তৃণমূল বিধায়ক তাপস রায়

পুর নিয়োগে দুর্নীতিতে বউবাজারে বিধায়কের বাড়িতে ১১ ঘণ্টার বেশি সময় ধরে তল্লাশি চালালেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

ED Raid |TMC: বাড়িতে ইডি-র তল্লাশি শেষ; 'দুর্নীতির সঙ্গে যুক্ত নই', বললেন তৃণমূল বিধায়ক তাপস রায়

বিক্রম দাস: বাড়িতে ইডি-র ম্যারাথন তল্লাশি শেষ। 'আমার রাজনৈতিক জীবনে কোনও দুর্নীতির সঙ্গে যুক্তি ছিলামও না, আজও যুক্ত নই', বললেন তৃণমূল বিধায়ক, রাজ্যের প্রাক্তন মন্ত্রী তাপস রায়।

আরও পড়ুন:  ED Raid | TMC: সুজিত, তাপসের বাড়িতেও ইডি! 'দিল্লিতে নাম পাঠাচ্ছে বিজেপি', বললেন কুণাল

পুর নিয়োগ দুর্নীতিতে ইডির নজরে এবার বরানগরের বিধায়ক তাপস রায়। আজ, শুক্রবার ভোরে বউবাজারের বিবি গাঙ্গুলি স্ট্রিটের বাড়ি ঢোকেন কেন্দ্রীয় তদন্তকারীর সংস্থার আধিকারিক। যখন বেরোন, ততক্ষণে সন্ধে নেমেছে। ১১ ঘণ্টারও বেশি সময় ধরে চলে তল্লাশি।

বাড়িতে কেন ইডি? তাপস রায় বলেন, 'আমার মনে হচ্ছে, এটা কোনও রাজনীতির সঙ্গে যুক্ত বলে....রাজনীতি করি বলে হয়তো ওরা এসেছিল। আমার মোবাইলটা নিয়ে গিয়েছে। আর গোটা চার-পাঁচটা কাগজ  নিয়ে গিয়েছে'। বিধায়কের কথায়, 'আমার কাছে সকলে আসে না, বলে না, আমাকে একটু দেখে দেবেন। পায়ে-হাত ধরে কান্নাকাটি করে, বাবা, মা, স্ত্রী, ছেলের জন্য়। বায়োডেট বা কললেটার নিয়ে, দেখে দেবেন, করে দেবেন। সেই ধরণের কিছু কাগজ পেয়েছে। বহু পুরানো'।

তাপস জানান, 'সকাল থেকে ওরা যে ক'জন এসেছিল, যা যা দেখার দেখেছে। যা যা চেয়েছে, যা যা বলেছে। আমাকে তেমন কিছু জিজ্ঞাসা করেনি। নির্দিষ্টভাবে কিছু জিজ্ঞাসা করেনি'। তাহলে কি রাজনৈতিক কারণেই হেনস্থা? জবাব, 'আমি বললে অন্যরকম শোনাবে। আমি বলব না। আমার দল, মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, তারা বলবে। আমি বললে সবাই ভাববে, সকলেই বলে আমিও বলছি'।

আরও পড়ুন:  Abhishek Banerjee: 'রাজনীতির কথা সমীচীন নয়', স্বামীজিকে শ্রদ্ধা জানতে সিমলা স্ট্রিটে অভিষেক...

ইডির তল্লাশি চলাকালীন বাড়িতে ছিলেন তাপস রায়ের স্ত্রী ও মেয়ে-ও। মেয়ে বলেন, 'যা নথি দেখার, দেখেছেন। শেষে তাঁদের মনে হয়েছে, ফোনটা..অবশ্যই ওরা বিস্তারিতভাবে দেখতে চান। তাই বাবার ফোনটা নিয়ে গিয়েছে'। তিনি জানান, 'আমার, মায়েরও, আমার দাদাও আছে। আমাদের কোনও নথি, এমনকী বাবার কোনও নথি নেওয়া হয়নি। নথি বলতে যে আবেদন বাবার কাছে আসে। বাবার কাছে এরকম প্রচুর কাগজ পড়ে থাকে,  সেই কাগজগুলি রয়েছে গিয়েছে এবং পেয়েছে সামনে। খুঁজতে হয়েছে, এমন নয়। সেই জায়গা থেকে মনে হয়েছে কোথাও একটি পরিকল্পনা করেই  আসা, লোকসভা ভোটের আগে। বাকিটা দেখা যাক'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More