Home> কলকাতা
Advertisement

KMC Election: আগামি ৫ বছরে কোন পথে শহরের উন্নয়ন? শনিবার ইস্তেহার প্রকাশ তৃণমূলের

১৪৪ ওয়ার্ডে প্রার্থীদের নাম ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে।

KMC Election: আগামি ৫ বছরে কোন পথে শহরের উন্নয়ন? শনিবার ইস্তেহার প্রকাশ তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন: দোরগোড়ায় কলকাতা পুরসভা ভোট (KMC Election)।  শহরের ১৪৪ ওয়ার্ডে প্রার্থীদের নাম ঘোষণা করেছে তৃণমূল। আগামীকাল, শনিবার প্রকাশ করা হবে দলের ইস্তেহার। সূ্ত্রের খবর, আগামী ৫ বছরে কোন পথে উন্নয়ন শহরে? সেই প্রতিশ্রুতি থাকছে ইস্তেহারে। সঙ্গে নারী সুরক্ষা, খানাখন্ডহীন রাস্তা, পরিশ্রুত পানীয় জল ও বিভিন্ন সরকারি প্রকল্পগুলিকে আরও বেশি করে মানুষের কাছে পৌছে দেওয়ার অঙ্গীকার।

আর বেশি দূরে নেই। ১৯ ডিসেম্বর ভোট কলকাতা পুরসভায়। এবার ৬ বিধায়ককেও প্রার্থী করেছে তৃণমূল। সমস্ত জল্পনা নস্যাৎ করে টিকিট পেয়েছেন ফিরহাদ হাকিম। বিধানসভা ভোটে রাসবিহারী কেন্দ্র থেকে জিতেছেন দেবাশিষ কুমার। পুরভোটে লড়ছেন তিনিও। টিকিট পেয়েছেন সাংসদ মালা রায়। প্রার্থীতালিকায় বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে মহিলা ও সংখ্যালঘুদের। মহিলা প্রার্থীর সংখ্যা ৬৪। আর সংখ্যালঘু সম্প্রদায়ের? ২৩ জন। তাঁদের মধ্যে ২ আবার খৃষ্ট্রান।

আরও পড়ুন: Mamata Banerjee: নজরে দার্জিলিং, চলতি মাসেই শৈলশহর সফরে যাবেন মমতা

শনিবার মহারাষ্ট্র ভবনে দলের প্রার্থীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সূত্রের খবর, এই বৈঠকে পুরভোট অবাধ ও শান্তিপূর্ণ করার উপর সবথেকে বেশি জোর দেওয়া হয়েছে। অভিষেকের স্পষ্ট বার্তা, কোথাও গায়ের জোর দেখানো যাবে না, গন্ডগোল করা যাবে না। বরং ভোটারদের উপরই আস্থা রাখতে হবে। যা মার্জিন হবে, তাতেই সন্তুষ্ট থাকে। গায়ের জোর দেখানো বা গণ্ডগোলের অভিযোগ উঠলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে। এমনকী, সংশ্লিষ্ট ওয়ার্ডে দলকে বিরাট ব্যবধানে জিতলেও অভিযুক্তকে রেয়াত করা হবে না।

আরও পড়ুন: KMC Election 2021: পুরভোট মামলার শুনানি শেষ, মামলাকারীর ভূমিকা নিয়ে প্রশ্ন কমিশনের

এদিকে কলকাতা পুরসভা নির্বাচনে শেষবেলায় প্রচারে নামছেন খোদ তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, ১৬ ডিসেম্বর বাঘাযতীন যুব সংঘের মাঠে যাদবপুর ও টালিগঞ্জ এলাকার তৃণমূল প্রার্থীদের সমর্থনে জনসভা করবেন মমতা। সেদিনই বেহালা পূর্ব ও বেহালা পশ্চিম বিধানসভা এলাকার প্রার্থীদের সমর্থনে জনসভা হবে বেহালা-চৌরাস্তায়।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More