Home> কলকাতা
Advertisement

নজরে উত্তর-পূর্ব, বৃহস্পতিবার মেঘালয় সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

মেঘালয় বিধানসভায় এই মুহুর্তে বিরোধীদল তৃণমূল কংগ্রেস। তাদের লক্ষ্য মেঘালয়ে সরকার গঠন করা। পাশপাশি ত্রিপুরা সহ মেঘালয় এবং অন্যান্য কয়েকটি ছোট রাজ্য এই মুহুর্তে তৃণমূল কংগ্রেসের পাখির চোখ। এই লক্ষ্যেই মেঘালয়ের বিধানসভায় লড়বে তৃণমূল। তার আগে তাঁরা চাইছে রাজ্যে সাংগঠনিকভাবে আরও শক্তিশালী হতে।

নজরে উত্তর-পূর্ব, বৃহস্পতিবার মেঘালয় সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তর-পূর্ব ভারতে বাড়তি নজর তৃণমূল কংগ্রেসের। এবার লক্ষ্য মেঘালয়ের আগামী বিধানসভা নির্বাচন। এই লক্ষ্যেই বৃহস্পতিবার দুপুরে মেঘালয় যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলের সংগঠনকে চাঙ্গা করতে ত্রিপুরার পড়ে এবার মেঘালয় সফর তৃণমূল সাংসদের। পাশাপাশি বৃহস্পতিবার সন্ধ্যায় মেঘালয়ের তুরাতে দলের কার্যালয়ের উদ্বোধনও করবেন তিনি। শুক্রবার দুপুরে তুরার ল’ কলেজের মাঠে জনসভা করবেন তিনি।

একগুচ্ছ করমসূচী নিয়ে বৃহস্পতিবার মেঘালয়ে যাচ্ছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী দুই দিন মেঘালয়ে সফর করবেন তিনি। বৃহস্পতিবার দুপুর দুটোর সময় কলকাতা বিমানবন্দর থেকে রওনা হবেন তিনি। মেঘালয়ে রাজনৈতিক কর্মসূচীর পাশাপাশি দলিয় কর্মসূচীও রয়েছে তাঁর।

জানা গিয়েছে মেঘালয়ে দলের কর্মীদের সঙ্গেও বৈঠক করবেন তিনি। একই সঙ্গে চার্চের একটি অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি। পাশাপাশি আগামিকাল মেঘালয়ে একটি সাংবাদিক সম্মেলন করবেন তিনি। এরপরে কলকাতায় ফিরে আসবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: SSC: 'সাদা খাতা জমা দিয়ে চাকরি পেয়েছেন ১৫০ জন'!, হাইকোর্টে স্বীকারোক্তি এসএসসি-র

মেঘালয় বিধানসভায় এই মুহুর্তে বিরোধীদল তৃণমূল কংগ্রেস। তাদের লক্ষ্য মেঘালয়ে সরকার গঠন করা। তৃণমূল কংগ্রেস মেঘালয়ে নিজেদেরকে রাজনৈতিকভাবে শক্তিশালী বলে মনে করছে। বিরোধী দল থেকে ক্ষমতায় আসার লক্ষ্যে এর আগেও একাধিকবার মেঘালয়ে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসে মনে করছে মেঘালয়ের সংগঠনকে ঢেলে সাজানো সম্ভব হলে তারা সেখানে সরকার গঠন করতে পারবে।

পাশপাশি ত্রিপুরা সহ মেঘালয় এবং অন্যান্য কয়েকটি ছোট রাজ্য এই মুহুর্তে তৃণমূল কংগ্রেসের পাখির চোখ। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে এইসব রাজ্যে নিজেদের সংগঠন শক্তিশালী করার দিকে নজর দিতে চাইছে তৃণমূল কংগ্রেস।

এই লক্ষ্যেই মেঘালয়ের বিধানসভায় লড়বে তৃণমূল। তার আগে তাঁরা চাইছে রাজ্যে সাংগঠনিকভাবে আরও শক্তিশালী হতে।

বিজেপি নেতা শমিক ভট্টাচার্য বলেছেন, ‘এত ভালো কথা। আমাদের রাজ্যের কেউ গিয়ে সর্বভারতীয় নেতা হবেন, বিরোধী রাজনৈতিক অবস্থান থাকলে তাতে আমাদের কী বলার থাকতে পারে। আমরা জানি তৃণমূল এই ধরনের রাজনৈতিক পর্যটনে অভ্যস্ত। তাঁরা গোয়ায় গিয়েছন, উত্তর প্রদেশে গিয়েছেন হয়তো গুজরাটেও যাবেন। এখনও যাননি কেন বুঝে উঠতে পারছিনা। ত্রিপুরা হয়ে গিয়েছে। আসাম হয়ে গিয়েছে। এখন মেঘালয়। পুরো নর্থ-ইস্ট জুড়ে যদি আরও একটা সর্বভারতীয় দলের উত্থান হয় তাহলে সেটা গনতন্ত্রের জন্য অত্যন্ত ভালো হবে’।         

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More