Home> কলকাতা
Advertisement

Municipal Election 2022: সোমবারই পুরসভার চেয়ারম্যানদের নাম ঘোষণা? দু'চারটে চেঞ্জ করেছি : Mamata

রাজ্যে পুরভোটে বিপুল জয় তৃণমূলের।

Municipal Election 2022:  সোমবারই পুরসভার চেয়ারম্যানদের নাম ঘোষণা? দু'চারটে চেঞ্জ করেছি : Mamata

নিজস্ব প্রতিবেদন: পুরভোটে (Municipal Election 2022) বিপুল জয়। রাজ্যের ১০৪ পুরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে কারা? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamat Banerjee) জানালেন, 'চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের তালিকা খুঁটিয়ে দেখেছি। ক্রস চেক করেছি। দু'চারটে চেঞ্জ করেছি'। সোমবারই নাম ঘোষণার সম্ভাবনা।

ব্যবধান মাত্র কয়েকদিনের। ফেব্রুয়ারিতে প্রথমে ভোট হয় শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল ও চন্দননগর পুরনিগমে, তারপর রাজ্যের বাকি ১০৮টি পুরসভায়। ফলাফল? শিলিগুড়ি-বিধাননগর-আসানসোল- চন্দননগরই তো বটেই নয়, রাজ্যের বাকি ১০৮ পুরসভার মধ্যে ১০৪টিতেই জিতেছে তৃণমূল। ১ টিতে জয়ী বামেরা, আর ১টিতে জিতেছে অন্যন্যরা। ৩ পুরসভা ত্রিশঙ্কু।

আরও পড়ুন: Mamata Banerjee: কারচুপির অভিযোগ তুলে EVM-এর ফরেন্সিক পরীক্ষার দাবি মমতার

শিলিগুড়ি পুরনিগমে এবারই প্রথম এককভাবে বোর্ড গড়েছে রাজ্যের শাসকদল। ভোটের ফল ঘোষণার দিনই বাগডোগরার জনসভা মেয়র হিসেবে গৌতম দেবের নাম ঘোষণা করেছিলেন খোদ তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই। বাকি ৩ পুরসভা মেয়র ও চেয়ারম্যানদের নাম চূড়ান্ত হয় দলের কর্মসমিতির প্রথম বৈঠকেই। বিধাননগর পুরনিগমের (Bidhannagar Municipal Corporation) মেয়র হন কৃষ্ণা চক্রবর্তী (Krishna Chakraborty)। চেয়ারম্যান সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta)। আসানসোলে আবার ডেপুটি মেয়র করা হয় ২ জনকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More