Home> কলকাতা
Advertisement

নতুন করে কনটেন্টমেন্ট জোনের আওতায় তিন এলাকা, অযথা বিভ্রান্তির অভিযোগ বাসিন্দাদের

পুরসভার এই নির্দেশিকা অনুযায়ী, এই তিনটি কনটেইনমেন্ট জোন। তার মধ্যে রয়েছে ৮৭ নম্বর ওয়ার্ডের ১৮ রাজা বসন্ত রায় রোড। যদিও ঠিকানা এসে জানা গেল, এই জায়গাটি কনটেইনমেন্ট জোন ছিল ১৮ দিন আগে। 

নতুন করে কনটেন্টমেন্ট জোনের আওতায় তিন এলাকা, অযথা বিভ্রান্তির অভিযোগ বাসিন্দাদের

নিজস্ব প্রতিবেদন: শহরের তিনটি ওয়ার্ডের কয়েকটি জায়গাকে নতুন করে কনটেইনমেন্ট জোন ঘোষণা করল কলকাতা পৌরনিগম। করোনা সংক্রমণ বেড়ে যাওয়াতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে। ৮৭ নম্বর ওয়ার্ডের ১৮ রাজা বসন্ত রায় রোড, ১১০ নম্বর ওয়ার্ডের ভ্যালি পার্ক ও ৬৯ নম্বর ওয়ার্ডের বালিগঞ্জ সার্কুলার রোড কে কনটেইনমেন্ট জোন এর আওতায় নিয়ে আসা হয়েছে।

পুরসভার এই নির্দেশিকা অনুযায়ী, এই তিনটি কনটেইনমেন্ট জোন। তার মধ্যে রয়েছে ৮৭ নম্বর ওয়ার্ডের ১৮ রাজা বসন্ত রায় রোড। যদিও ঠিকানা এসে জানা গেল, এই জায়গাটি কনটেইনমেন্ট জোন ছিল ১৮ দিন আগে।

আরও পড়ুন:  কলকাতার পর উত্তর ২৪ পরগনাতেও করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ পার

অ্যাপার্টমেন্টের বাসিন্দারা জানান, এখন এই ঠিকানায় কেউ করোনা আক্রান্ত নন। পুরসভার তালিকা ঘিরে বিভ্রান্তি তৈরি হচ্ছে। হাজার ৯০০ বার্তা লেখার জন্য গতকাল এই ঠিকানায় আসে কালীগঞ্জ থানার পুলিস।" তাঁরা আরও জানিয়েছেন, " এখানে ১২ নভেম্বর আক্রান্ত হয়েছিল। এখন সবাই সুস্থ। পুলিসকে আমরা সমস্ত ডকুমেন্ট দেখিয়েছি। এটা কোন কনটেইনমেন্ট জোন নয়।"

এই ঠিকানায় যেই ব্যক্তি ১২ নভেম্বর আক্রান্ত হয়েছিলেন, তিনি জানাচ্ছেন, "আমার ওয়ার্ডে আর কোনও করোনা পজিটিভ নেই। সম্পূর্ণ সমন্বয়ের অভাব। এমন হলে মানুষ আতঙ্কিত হয়ে পড়বে। আমি আজকেই পুরসভার সঙ্গে কথা বলব।" 

অন্যদিকে ৯ নম্বর ওয়ার্ড।, ২০ বালিগঞ্জ সার্কুলার রোড। এই অ্যাপার্টমেন্টে দ্বিতীয়, চতুর্থ এবং পঞ্চম তলাকে কনটেইনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে।রয়েছে নিরাপত্তা রক্ষী। বাইরের কোনও ব্যক্তির প্রবেশাধিকার নেই। গতকাল পুলিস এসে এমনটাই নির্দেশ দিয়ে গিয়েছে।

পুরসভার বক্তব্য পাওয়া মাত্রই প্রতিবেদনটি আপডেট করা হবে

Read More