Home> কলকাতা
Advertisement

Kolkata Metro: যাত্রী খুবই কম, কলকাতায় ৩ মেট্রো স্টেশন এবার 'বুকিং কাউন্টার বিহীন'!

মেট্রো কর্তৃপক্ষের আশা, নতুন এই ব্যবস্থাকে স্বাগত জানাবেন মেট্রো যাত্রীরা। আপাতত ৬ মাস পরিস্থিতি নজর রাখা হবে। তারপর পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

Kolkata Metro: যাত্রী খুবই কম, কলকাতায় ৩ মেট্রো স্টেশন এবার  'বুকিং কাউন্টার বিহীন'!

অয়ন ঘোষাল: যাত্রীসংখ্যা খুবই কম। কলকাতা মেট্রোর ৩ স্টেশনে আর থাকবে না কোনও বুকিং কাউন্টার। স্বয়ংক্রিয় স্মার্ট কার্ড রিচার্জ মেশিন (ASCRM) থেকে টোকেন, স্মার্ট কার্ড, কাগজের QR কোড-ভিত্তিক টিকিট কিনতে হবে যাত্রীদের। ১ অগাস্ট থেকে 'বুকিং কাউন্টার বিহীন' স্টেশন হিসেবে আত্মপ্রকাশ প্রকাশ করছে তারাতলা, সখেরবাজার ও কবি সুকান্ত।

আরও পড়ুন:  Jadavpur University: 'কোনও র‍্যাগিং হয়নি, ভুল বোঝাবুঝি হয়েছিল', দাবি যাদবপুরের 'নির্যাতিত' ছাত্রের বাবার!

ঘটনাটি ঠিক কী? মেট্রো পথে জুড়ছে শহর। স্রেফ ইস্ট-ওয়েস্ট নয়,  এয়ারপোর্ট থেকে নিউ গড়িয়া পর্যন্তও মেট্রোর কাজ চলছে। সঙ্গে জোকা থেকে বিবাদি বাগ ভায়া মাঝেরহাটও। জোকা-বিবাদি রুটে এখন জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো চলছে। মেট্রোর  সূত্রে খবর, তারাতলা স্টেশনে গড় যাত্রী হয় মাত্র ৭০ জন। এই রুটেরই সখেরবাজার স্টেশনে গড় যাত্রীসংখ্য়া আরও কম। কত? ৫৫ জন। সেকারণেই এই দুটি স্টেশনকে বুকিং কাউন্টার বিহীন' চিহ্নিত করেছে মেট্রো কর্তৃপক্ষ।

এদিকে এক দশকেরও বেশি সময় পার।  কিন্তু নিউ গড়িয়া থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো পরিষেবা এখনও চালু না হলেও, এই রুটেই নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত যাত্রী পরিষেবা শুরু হয়েছে। ৫ স্টেশনের মধ্যে  'বুকিং কাউন্টার বিহীন' স্টেশনে পরিণত হচ্ছে কবি সুকান্ত স্টেশনটি। কারণ, রোজ গড়ে এই স্টেশনটি ব্যবহার করেন মাত্র ২২০ জন।

মেট্রো কর্তৃপক্ষের আশা, নতুন এই ব্যবস্থাকে স্বাগত জানাবেন মেট্রো যাত্রীরা। আপাতত ৬ মাস পরিস্থিতি নজর রাখা হবে। তারপর পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন:  Maitree Express: 'উত্তপ্ত' বাংলাদেশের আঁচ সীমান্তেও, শনিতেও বাতিল দুই বাংলার মৈত্রী এক্সপ্রেস, ফেরত পাবেন টাকা?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More