Home> কলকাতা
Advertisement

হ্যাকারদের কবলে সূর্যকান্ত মিশ্র, প্রফাইল ছবি-ইউআরএল বদল ফেসবুকে

দলের তরফে জানানো হয়েছে ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে ফেসবুক কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করেছেন সূর্যকান্ত মিশ্র। এই বিষয়ে আইনি পদক্ষেপের কথাও জানানো হয়েছে। নিজের দলের রাজনৈতিক বিষয়ে অবস্থান জানিয়েও পোস্ট করেন তিনি। ফলত ফেসবুকে তাঁর পেজ খুঁজে না পেয়ে বিচলিত হয়ে পড়েন সমর্থকরা।

হ্যাকারদের কবলে সূর্যকান্ত মিশ্র, প্রফাইল ছবি-ইউআরএল বদল ফেসবুকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পশ্চিমবঙ্গে সাম্প্রতিক বিভিন্ন নির্বাচনে ডিজিটাল প্রচারে জোর দিয়েছে সিপিআইএম। টুম্পা সোনার প্যারোডি থেকে শুরু করে ডিজিটাল ম্যানিফেস্টো; সব অর্থেই নিজেদের পুরোনো ছক ভেঙে বেরিয়ে আসার চেষ্টা করেছে তাঁরা। এবার সেই ডিজিটালের ফাঁদেই সমস্যার মুখোমুখি তারা। রবিবার হঠাৎই হ্যাকারদের হাতে পরে সিপিআইএম-এর প্রাক্তন রাজ্য সম্পাদক এবং পলিটব্যুরো নেতা সূর্যকান্ত মিশ্রর ফেসবুক পেজ।

জানা যায় বাম নেতা সূর্যকান্ত মিশ্রর ফেসবুক পাতার ইউআরএল বদলে দেয় এই হ্যাকাররা। https://www.facebook.com/surjyakmishra এই পেজের এই ইউআরএল বদলে https://www.facebook.com/Surjyaoffcie করা হয় বলেও জানানো হয়। বিভিন্ন বিষয়ে ফেসবুকে অত্যন্ত সক্রিয় এই বাম নেতা প্রায়ই তাঁর ভেরিফায়েড পেজ থেকে পোস্ট করেন। নিজের দলের রাজনৈতিক বিষয়ে অবস্থান জানিয়েও পোস্ট করেন তিনি। ফলত ফেসবুকে তাঁর পেজ খুঁজে না পেয়ে বিচলিত হয়ে পড়েন সমর্থকরা।

fallbacks

দলের তরফে জানানো হয়েছে ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে ফেসবুক কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করেছেন সূর্যকান্ত মিশ্র। এই বিষয়ে আইনি পদক্ষেপের কথাও জানানো হয়েছে।         

আরও পড়ুন: Price Hike of Bread: দামী হয়েছে কাঁচামাল, নভেম্বরে বাড়ছে পাউরুটির দাম

রবিবার হঠাৎ দেখা যায় ফেসবুকে সূর্যকান্ত মিশ্রর প্রোফাইল ছবি বদলে গিয়েছে। সেখানে এই বাম নেতার ছবির বদলে দক্ষিণি ছবির এক নায়কের ছবি দেখা যায়। এরপরেই দলের তরফে পেজটি হ্যাক হওয়ার কথা জানানো হয়।

 

দলের ফেসবুক পেজে এই ঘটনার কথা জানিয়ে লেখা হয় ,’ CPI(M) পলিটব্যুরো সদস্য কমরেড সূর্যকান্ত মিশ্রর ভেরিফায়েড ফেসবুক  পেজটি হ্যাক করা হয়েছে। https://www.facebook.com/surjyakmishra এই ইউআরএলটি পরিবর্তন করে https://www.facebook.com/Surjyaoffcie করে দেওয়া হয়েছে। ইতিমধ্যে ফেসবুক কর্তৃপক্ষকে অভিযোগ জানানো হয়েছে। খুব শীঘ্র এই বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে। সকলকে অনুরোধ করা হচ্ছে বিচলিত না হয়ে ধৈর্য্য ধরতে। দ্রুত এই সমস্যার সমাধান করা হবে।‘  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More