Home> কলকাতা
Advertisement

টেট কাণ্ডে রাজ্যজুড়ে অবরোধ কর্মসূচি বাম ছাত্র-যুবদের

টেট পরীক্ষার প্রশ্নফাঁস কাণ্ডে আজ রাজ্যজুড়ে অবরোধ কর্মসূচি বাম ছাত্র-যুবদের। আজ কলকাতায় কলেজ স্কোয়ার থেকে শুরু হয় মিছিল। এরপর মিছিল পৌছয় মৌলালিতে। সেখানেই শুরু হয়েছে পথ অবরোধ। ২৪ ঘণ্টায় টেট পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের খবরের জেরে পরীক্ষার দিন পিছিয়ে করা হয়েছে ৪ অক্টোবর। কিন্তু কোথায় গেছে বস্তাভর্তি প্রশ্নপত্র, এর এখনও কোনও সদুত্তর নেই। কনস্টেবল নিয়োগের পরীক্ষা থাকায় চৌঠা অক্টোবরের পরীক্ষা নিয়েও তৈরি হয়েছে সংশয়। প্রশ্ন পত্র ফাঁস এবং পরীক্ষা নিয়ে এই সরকারের দায়সারা মনোভাবের প্রতিবাদে আজ অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে  বারোটি বামপন্থী ছাত্র-যুব সংগঠন।

টেট কাণ্ডে রাজ্যজুড়ে অবরোধ কর্মসূচি বাম ছাত্র-যুবদের

ওয়েব ডেস্ক: টেট পরীক্ষার প্রশ্নফাঁস কাণ্ডে আজ রাজ্যজুড়ে অবরোধ কর্মসূচি বাম ছাত্র-যুবদের। আজ কলকাতায় কলেজ স্কোয়ার থেকে শুরু হয় মিছিল। এরপর মিছিল পৌছয় মৌলালিতে। সেখানেই শুরু হয়েছে পথ অবরোধ। ২৪ ঘণ্টায় টেট পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের খবরের জেরে পরীক্ষার দিন পিছিয়ে করা হয়েছে ৪ অক্টোবর। কিন্তু কোথায় গেছে বস্তাভর্তি প্রশ্নপত্র, এর এখনও কোনও সদুত্তর নেই। কনস্টেবল নিয়োগের পরীক্ষা থাকায় চৌঠা অক্টোবরের পরীক্ষা নিয়েও তৈরি হয়েছে সংশয়। প্রশ্ন পত্র ফাঁস এবং পরীক্ষা নিয়ে এই সরকারের দায়সারা মনোভাবের প্রতিবাদে আজ অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে  বারোটি বামপন্থী ছাত্র-যুব সংগঠন।

টেটের প্রশ্ন ফাঁসের প্রতিবাদে এবার পথে নেমেছে বিজেপিও। বিজেপি কর্মীরা আজ মধ্যশিক্ষা পর্ষদের দফতর নিবেদিতা ভবনের সামনে বিক্ষোভ দেখান। মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করেন তারা। প্রশ্ন ফাঁসের ঘটনায় জড়িতদের পদত্যাগও দাবি করেন বিক্ষোভকারীরা।

 

Read More