Home> কলকাতা
Advertisement

ঘুরিয়ে নাক ধরে বাড়ছে ট্যাক্সির ভাড়া

আগামী সপ্তাহেই বাড়তে চলেছে ট্যাক্সির ভাড়া। তবে সরাসরি নয়। মিনিট পিছু ওয়েটিং চার্জ বাড়িয়ে ঘুর পথে ভাড়া বাড়ানোর প্রস্তাব দিয়েছে ট্যাক্সি সংগঠনগুলি। তাদের দাবি, নীতিগতভাবে এই প্রস্তাব মেনে নিয়েছে সরকার। তবে ঠিক কতটা বাড়ানো হবে ট্যাক্সির ভাড়া, সবার নজর এখন সেদিকেই।

ঘুরিয়ে নাক ধরে বাড়ছে ট্যাক্সির ভাড়া

ওয়েব ডেস্ক: আগামী সপ্তাহেই বাড়তে চলেছে ট্যাক্সির ভাড়া। তবে সরাসরি নয়। মিনিট পিছু ওয়েটিং চার্জ বাড়িয়ে ঘুর পথে ভাড়া বাড়ানোর প্রস্তাব দিয়েছে ট্যাক্সি সংগঠনগুলি। তাদের দাবি, নীতিগতভাবে এই প্রস্তাব মেনে নিয়েছে সরকার। তবে ঠিক কতটা বাড়ানো হবে ট্যাক্সির ভাড়া, সবার নজর এখন সেদিকেই।

ভাড়া বৃদ্ধি সহ একাধিক দাবিতে ১৩ জানুয়ারি পরিবহণ সচিবের সঙ্গে বৈঠক করে ট্যাক্সিমালিক ও ট্যাক্সিচালকদের চারটি সংগঠন। বৈঠকে সংগঠনের নেতারা দাবি জানান, ট্যাক্সির ওয়েটিং চার্জ প্রতি মিনিটে এক টাকা ২০ পয়সা থেকে বাড়িয়ে করতে হবে ২টাকা ৪০ পয়সা। এর জেরে ট্যাক্সির ন্যূনতম ভাড়া দাঁড়াবে ২৮ টাকা। সংগঠনের নেতাদের দাবি, ভাড়া বাড়ানোর আশ্বাস দেওয়া হয়েছে বৈঠকে।

সংশ্লিষ্ট মহলের মতে, ওয়েটিং চার্জ বাড়িয়ে ঘুর পথে ভাড়া বাড়িয়ে নিতে চাইছে ট্যাক্সি সংগঠনগুলির। একইসঙ্গে, বাম আমলে ট্যাক্সির ভাড়াবৃদ্ধির ক্ষেত্রে যে ধরনের ব্যবস্থা ছিল সেই ব্যবস্থা ফের লাগু করারও দাবি জানিয়েছে সংগঠনগুলি। অর্থাত্‍ ডিজেলের দামের ওঠাপড়ার সঙ্গে সঙ্গে বাড়ানো বা কমানো হোক ট্যাক্সির ভাড়া। ট্যাক্সি সংগঠনগুলির দাবি মেনে কতটা ভাড়া বাড়ানো হবে, সেটাই এখন দেখার।

Read More