Home> কলকাতা
Advertisement

তালাক তর্জা: রেজ্জাকের শরীরে সিপিএমের বদ রক্ত রয়েছে, কটাক্ষ সিদ্দীকুল্লাহের, পাল্টা দিলেন রেজ্জাকও

তালাক তর্জা: রেজ্জাকের শরীরে সিপিএমের বদ রক্ত রয়েছে, কটাক্ষ সিদ্দীকুল্লাহের, পাল্টা দিলেন রেজ্জাকও

কলকাতা: 'তালাক' প্রসঙ্গে রাজ্যের দুই মন্ত্রীর দুই মত, আর এতেই শুরু হল বিবাদ। 'তাৎক্ষনিক তালাকে'র বিরুদ্ধে ভারতের সর্বোচ্চ ন্যায়ালয়ের রায়কে স্বাগত জানিয়েছেন রাজ্যের মন্ত্রী তথা প্রাক্তন বাম নেতা রেজ্জাক মোল্লা। আর এই কারণেই বেজায় চটেছেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী তথা জামিয়তে উলামায়ে হিন্দের নেতা সিদ্দীকুল্লাহ চৌধুরী। তালাকের সুপ্রিম রায়ে রেজ্জাক মোল্লার সমর্থন নিয়ে সিদ্দীকুল্লাহ চৌধুরীর সাফ কথা, "রেজ্জাক মোল্লা সাহেব আলেম নন। জেনারেল এডুকেটেড। সিপিএমের বদ রক্ত রয়েছে তাঁর মধ্যে। দিদি তাঁকে দলে জায়গা দিয়েছেন। সুদীর্ঘ পঞ্চাশ বছর তিনি বিধায়ক। সিপিএমের বদ রক্ত নিয়ে তিনি সাতবার জিতেছেন। ডায়ালিসিস ক'বার করিয়েছেন আমি জানি না। রেজ্জাক সাহেব আমাদের কাছে আইকন নন। তিনি হজ করেছেন, তাঁকে শ্রদ্ধা করি, ভালোবাসি, আমার সঙ্গে বন্ধুতা আছে। কিন্তু তিনি এই পড়াশোনা করেননি"। 


সিদ্দীকুল্লাহ চৌধুরীর এই কটাক্ষের জবাব দিয়েছেন মন্ত্রী রেজ্জাক মোল্লা। "আমি পড়েছি কি পড়েনি এটা কারোর জানার কথা নয়। আমি আমার স্বাধীন মত দিয়েছি। এতে কে কী বলল তাতে কিছু আসে যায় না। ওনার মন্তব্য নিয়ে আলাদা করে কিছু বলার নেই। কোরানে ৬৫ নম্বর শুরার নাম হচ্ছে তালাক। ওটা পড়লেই সবটা বোঝা যাবে।" পড়ুন- সংবিধান স্বীকৃত হলেও চূড়ান্ত নয় 'গোপনীয়তার অধিকার', প্রশ্ন থাকছেই আধার, প্যান নিয়ে! 


উল্লেখ্য, ২২ অগস্ট ভারতের শীর্ষ আদালত তালাককে 'অসাংবিধানিক', 'অবৈধ' এবং 'পাপ' বলে রায় দিয়েছে। তালাকের এই রায়কে স্বাগত জানিয়েছে বিজেপি, কংগ্রেস, বাম সব পক্ষই। তবে এই বিষয়ে এখনও কোনও সরকারি ঘোষণা আসেনি তৃণমূলের পক্ষ থেকে। কিন্তু এই বিষয়ে মুখ খুলেছেন রাজ্যর গ্রন্থাগার মন্ত্রী সিদ্দীকুল্লাহ চৌধুরী। যদিও রাজ্যের আরেক মন্ত্রী রেজ্জাক মোল্লা সুপ্রিম রায়কে স্বাগত জানিয়েছেন। এদিকে মুসলিম পার্সোনাল ল বোর্ডের শীর্ষ কর্তা তথা তৃণমূল সাংসদ সুলতান আহমেদ সুপ্রিম কোর্টের এই রায় নিয়ে এখনও কিছুই বলেননি। সব মিলিয়ে 'তালাক ইস্যু'তে কোন পথে হাঁটবে তৃণমূল, তা এখনও স্পষ্ট নয়। এরই মধ্যে শীর্ষ আদালতের 'তালাক রায়' নিয়ে রাজ্যের দুই মন্ত্রী যেভাবে বিতর্কে জড়ালেন তাতে পরিস্থিতি আরও জটিল হবে বলেই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের।  

Read More