Home> কলকাতা
Advertisement

WB Panchayat Election 2023: বাতেলার বৃহস্পতি; শুভেন্দুর গ্যাস বেলুন ফুস, পূর্ব মেদিনীপুরের ফল নিয়ে মুখ খুলল তৃণমূল

WB Panchayat Election 2023: শুভেন্দুর গড় পূর্ব মেদিনীপুরে জেলায় এবার তৃণমূলের জয়জয়কার। গ্রাম পঞ্চায়েত,পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদে বিজেপিকে অনেকটাই পেছনে ফেলে দিয়েছে তৃণমূল কংগ্রেস। জেলা পরিষদের ৭০ আসনের মধ্যে ৫৫টি আসন পেয়েছে তৃণমূল কংগ্রেস

WB Panchayat Election 2023: বাতেলার বৃহস্পতি; শুভেন্দুর গ্যাস বেলুন ফুস, পূর্ব মেদিনীপুরের ফল নিয়ে মুখ খুলল তৃণমূল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পঞ্চায়েত ভোট নিয়ে বিরোধীদের প্রবল উত্সাহ ছিল। তার মধ্যে অবশ্য সব জেলাতেই ভালো ফল করেছে শাসকদল। জেলা পরিষদে জয়জয়কার তৃণমূলের। ৯ জেলায় বিরোধীরা শূন্য। যে পূর্ব মেদিনীপুর নিয়ে বিজেপি উত্সাহ ছিল সেখানেও সুবিধে করতে পারেনি গেরুয়া শিবির। উত্তরে জলপাইগুড়ি, দক্ষিণ জিনাজপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান জেলা পরিষদগুলি বিরোধী শূন্য। নন্দীগ্রামের বাইরে ভালো ফল করতে পারেনি বিজেপি। এনিয়ে গতকালই শুভেন্দুকে ট্যুইটে খোঁচা দেন কুণাল ঘোষ। আজ ফের তিনি বললেন, পূর্ব মেদিনীপুরে শুভেন্দুর গ্যাস বেলুন ফুস হয়ে গিয়েছে।

আরও পড়ুন-দল না দেখে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর

গতকালই শুভেন্দু ট্যুইট করেন, নন্দীগ্রামসহ পূর্ব মেদিনীপুরে বেইমান বিধ্বস্ত। জেলা পরিষদ- ৫৬-১৪, নন্দীগ্রাম গ্রাম পঞ্চায়েত ৮ তৃণমূল-৯ ( আমাদের অভ্যন্তরীণ সমীকরণের জন্য)। পঞ্চায়েত সমিতি ১-১, জেলা পরিষদ ৩-২১। সবে শুরু। চোখে সর্ষেফুল দেখাব ব্লকস্তরের নেতা শুভেন্দুকে। বুধবার সাংবাদিক সম্মেলন করে কুণাল ঘোষ বলেন, পূর্ব মেদিনীপুরে বিরোধী দলনেতার গ্যাস বেলুন ফুস। জেলা পরিষদের তথ্য পরিসংখ্যান বলে দিচ্ছে তৃণমূল কংগ্রেস বিজেপির থেকে ১০ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছে। অর্থাত্ এই শুভেন্দু অধিকারী লোডশেডিং করিয়ে ২০২১ সালে যেভাবে ঘোষিত ফল উল্টে দিয়ে যে গল্প এখন শোনান, শুভেন্দুর সেই দম্ভ নন্দীগ্রামের মানুষ উপড়ে ফেলে দিয়েছে। শুভেন্দু অধিকারী বলেছিল নন্দীগ্রামের যে ১৭টি অঞ্চল রয়েছে সেখানে ১৩টায় আমার জিতব। আর ৪টে হ্য়াং হবে। বাস্তবে দেখা যাচ্ছে মাত্র ৯টা জিতেছে ওরা।  আটটা আমরা জিতেছি। আমরা আরও বেশি জিততাম। দুর্ভাগ্য আমাদের যে ঘরের সমস্যার জন্য কিছু ভোট উল্টো দিকে পড়েছে। তা দেখেই কত বড়বড় কথা। বলছিল, আমার স্ট্রাইক রেট একশোর কাছাকাছি। নন্দীগ্রামে পঞ্চায়েত সমিতিতে ১-১। জেলা পরিষদে তিনটের তিনটেই পেয়েছে তৃণমূল। শুভেন্দুবাবু বলেছিল না, স্ট্রাইক রেয় একশোয় একশো! ফুটো পকেটে আরার স্ট্রাইক রেট? বাতেলার বৃহস্পতি। গ্যাস বেলুন। নন্দীগ্রাম ২ তে দুটো আসন। সেখানে আমরা দুটোতেই হেরেছি। এখানে একটি আসনে ভোট কেটে বিজেপিকে আসন দিয়ে দিয়েছে সিপিএম ভোটকাটুয়া। সিপিএমকে একটা ভোট দেওয়ার অর্থ বিজেপির হাত শক্তিশালী করা। 

উল্লেখ্য, শুভেন্দুর গড় পূর্ব মেদিনীপুরে জেলায় এবার তৃণমূলের জয়জয়কার। গ্রাম পঞ্চায়েত,পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদে বিজেপিকে অনেকটাই পেছনে ফেলে দিয়েছে তৃণমূল কংগ্রেস। জেলা পরিষদের ৭০ আসনের মধ্যে ৫৫টি আসন পেয়েছে তৃণমূল কংগ্রেস। ২০০৮ সালে যখন তৃণমূল কংগ্রেস ক্ষমতায় ছিল না তখন যে দুটি জেলায় জেলা পরিষদ দখল করেচিল তার মধ্যে একটি হল পূর্ব মেদিনীপুর। কিন্তু ২০২০ সালের ডিসেম্বর মাসে শুভেন্দু অধিকারী তৃণমূল ছাড়ার পর থেকেই পরিস্থিতি বদলাতে থাকে। নন্দীগ্রাম বিধানসভা থেকে জয়লাভ করেন শুভেন্দু অধিকারী। এবার তৃণমূল কংগ্রসের কাছে চ্যালেঞ্জ ছিল  জেলা পরিষদ ধরে রাখা ও নন্দীগ্রামে ভালো ফল করে নিজেকে প্রমাণ করা। পঞ্চায়েত ভোটে দেখা যাচ্ছে জেলা পরিষদ খরে রাখল তৃণমূল কংগ্রেস, পঞ্চায়েত সমিতি ও গ্রাম পঞ্চায়েতে ভালো ফল করেছে বলে দাবি ঘাসফুল শিবিরের। তৃণমূল সূত্রে দাবি, পূর্ব মেদিনীপুরের এই ফল হওয়ার শুভেন্দুকে একটা জুতসই জাবাব দেওয়া গেল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More