Home> কলকাতা
Advertisement

বিধানসভা ধরে ধরে হারের কারণ জানতে চান বিরোধী দলনেতা; দিলীপের পাশেই মুখ Suvendu

আমাদের বিরোধী দলনেতা এমন একজন যিনি মুখ্যমন্ত্রীকে হারিয়েছেন, বললেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। 

বিধানসভা ধরে ধরে হারের কারণ জানতে চান বিরোধী দলনেতা; দিলীপের পাশেই মুখ Suvendu

নিজস্ব প্রতিবেদন: দুশো আসনের লক্ষ্য ছিল। অথচ তার অর্ধেকও আসেনি। কেন এমনটা হল? সার্বিকভাবে ফলাফল বিশ্লেষণ নয় বরং বিধানসভা ধরে ধরে পর্যালোচনা করা হোক বলে মঙ্গলবার বিজেপির কর্মসমিতির বৈঠকে প্রস্তাব দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।     

একুশের ভোটে বিধানসভা ভিত্তিক পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছিল। সূত্রের খবর, বিজেপির কর্মসমিতির বৈঠকে পরাজয়ের কারণ খুঁজতে পর্যবেক্ষক এবং প্রার্থীদের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠানোর প্রস্তাব দেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। একইসঙ্গে তাঁর অভিমত, যত বড় নেতাই হোন না কেন নিজের কেন্দ্রে সময় দিতে হবে সবাইকে। 

এ দিন বৈঠকে আরও একটা বিষয় স্পষ্ট হয়ে গিয়েছে, দিলীপ ঘোষের (Dilip Ghosh) সঙ্গে প্রাধান্য পাচ্ছেন শুভেন্দু অধিকারীও (Suvendu Adhikari)। বিজেপির রাজ্য কর্মসমিতি বৈঠকের ব্যানারে দিলীপের সঙ্গে মুখ হিসেবে ঠাঁই পেয়েছেন শুভেন্দু। যে রাজনৈতিক প্রস্তাব পেশ হয়েছে তাতে দিলীপ ঘোষের নাম একবার এবং শুভেন্দু অধিকারীর নাম তিন বার উল্লেখ করা হয়েছে। শুভেচ্ছা-বার্তায় দিলীপ ঘোষ এবং শুভেন্দু অধিকারীকে একাসনে বসানো হয়েছে। বলা হয়েছে,'নির্বাচনে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য দিলীপ ঘোষকে এবং বিরোধী দলনেতা নির্বাচিত হওয়ার জন্য শুভেন্দু অধিকারীকে অভিনন্দন।' এরপর আরও দু'বার শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নাম এসেছে। 'আগামী দিনে বিধানসভায় বিরোধী দল হিসেবে বিজেপির ভূমিকা'- এই প্রচ্ছদে বিরোধী দলনেতা শুভেন্দুর নাম রয়েছে। 'নির্বাচনী ফলাফল' প্রচ্ছদে মমতা বন্দ্যোপাধ্যায়কে হারানোর জন্য প্রশংসা করা হয়েছে শুভেন্দুর। এই প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন,'প্রশাসনিক দায়িত্বে রয়েছেন শুভেন্দু এবং সাংগঠনিক দায়িত্বে আমি। উনি আমাদের বিরোধী দলনেতা। আমাদের বিরোধী দলনেতা এমন একজন যিনি মুখ্যমন্ত্রীকে হারিয়েছেন। স্বাভাবিকভাবে সংগঠনের কাজও করবেন। তাঁকে সংগঠনের কাজে ব্যবহার করা হবে।'  

আরও পড়ুন- ভবিষ্যতের চ্যালেঞ্জ, দরকার অত্যাধুনিক অস্ত্র, জম্মুতে ড্রোন হামলায় কথা Modi-বৈঠকে

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More