Home> কলকাতা
Advertisement

WB Panchayat Election 2023 Results: 'বেশ কয়েক হাজার বুথে পুনর্নির্বাচনের নির্দেশ দেবে আদালত'!

মাত্র ৬০০ বুথে কেন পুনর্নির্বাচন? কমিশনের কাছে রিপোর্ট তলব করেছে হাইকোর্ট। 'কোর্ট ২ দিন সোজা হয়ে থাকুক, এই গন্ডগোল আপনা থেকেই থেমে যাবে', বললেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

WB Panchayat Election 2023 Results: 'বেশ কয়েক হাজার বুথে পুনর্নির্বাচনের নির্দেশ দেবে আদালত'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পঞ্চায়েত ভোট নিয়ে ফের মামলা করেছেন হাইকোর্টে। 'আমার আশা, বেশ কয়েক হাজার বুথে নির্বাচন বাতিল করে, পুনর্নিবাচনের আদেশ মহামান্য উচ্চ আদালত দেবে', বললেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: বাতেলার বৃহস্পতি; শুভেন্দুর গ্যাস বেলুন ফুস, পূর্ব মেদিনীপুরের ফল নিয়ে মুখ খুলল তৃণমূল

রাজ্যে পঞ্চায়েত ভোটে হিংসা, মৃত্যু! স্রেফ ৬০০ বুথে পুননির্বাচন নয়, ভোট-গণনা ও জয়ী প্রার্থীর ভবিষ্যৎ এখন নির্বাচন করছে হাইকোর্টের নির্দেশের উপর! বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী যে মামলাটি দায়ের করেছেন, এদিন সেই মামলার শুনানি হয় বিচারপতি টি এস শিবজ্ঞানমের বেঞ্চে।

আদালতের পর্যবেক্ষণ, 'কমিশন যে ভূমিকা পালন করেছে তা কোনওভাবেই মেনে নেওয়া যায় না বা এর বিরূপ প্রতিক্রিয়া পড়তে পারে। আদালতকে তথ্য দিয়ে সাহায্য করার জন্য কোনও আধিকারিক নেই।  ৬৯৮ বুথে কীসের ভিত্তিতে পুনর্নির্বাচন হল তার ব্যখ্যা দিতে প্রস্তুত নয় কমিশন। আদালত এটা বুঝতে পারছে না কেন এত সতর্কতার পরেও গোলমাল ঠেকানো গেল না'।  ৬ হাজার বুথে অশান্তি কথা বলা হলেও মাত্র ৬০০ বুথে কেন পুনর্নির্বাচন? কমিশনের কাছে রিপোর্ট তলব করেছে হাইকোর্ট। 

শুভেন্দু অধিকারী বলেন, 'মহামান্য হাইকোর্টে বিজেপির পক্ষ থেকে আমার পিটিশনে, যে প্রাথমিক অর্ডারগুলি দিয়েছেন। ঐতিহাসিক অর্ডার। আমার আশা, সিসিটিভি, ভিডিয়োগ্রাফি দেখে, এবং আমরা যে অভিযোগগুলি করেছিলাম। বেশ কয়েক হাজার বুথে নির্বাচন বাতিল করে, পুনর্নিবাচনের আদেশ মহামান্য উচ্চ আদালত দেবে। এই যে পঞ্চাশের কাছাকাছি মৃত্যু হল, এত বোমা-গুলি আমদানি করা হল, এর সিবিআই তদন্ত এনআইএ-র সাহায্যে, এটা আদালতের দেওয়া উচিত বলে মনে করি'।

এদিকে পঞ্চায়েত ভোটে তৃণমূলের জয়জয়কার। দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'বাংলার মানুষ যেটা রায় দেওয়ার দিয়ে দিয়েছেন, সবাই সেটা দেখতে পাচ্ছেন। এখন বিরোধীর কোর্টে যাওয়ার ইচ্ছা হয়েছে, যাবেন। কোর্ট দেখতে পাচ্ছে না, ৬১ হাজারেরও বেশি বুথে শান্তিপূর্ণ, অবাধ ভোট'। 

কুণালের মতে, কোর্টের প্রতি পূর্ণ আস্থা রেখে বলছি, আপনাদের এই ধরণের মানসিকতার জন্য সন্ত্রাস মদত পাচ্ছে। কোর্ট ২ দিন সোজা হয়ে থাকুক, এই গন্ডগোল আপনা থেকেই থেমে যাবে। কোর্ট এবং রাজ্যপাল এরা ধুনো দিচ্ছে বলে এই ঘটনাগুলি ঘটে চলেছে'।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: পাহাড়ে তল পেল না বিজেপি, উন্নয়নে পক্ষে থেকেই অনিতের উত্থান

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More