Home> কলকাতা
Advertisement

Suvendu Adhikari: রাজ্যে 'সংহতি মিছিলে'র বিরুদ্ধে এবার হাইকোর্টে শুভেন্দু!

'সংহিত মিছিল' নিয়ে উদ্বিগ্ন সাংসদ দিব্যেন্দু অধিকারীও। রাজ্যপাল ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছেন তিনি। তমলুকের সাংসদের আশঙ্কা, 'সংহতি যাত্রার নামে হিংসা-বিদ্বেষ তৈরি হতে পারে। অশান্তির ঘটনা ঘটতে পারে'।

Suvendu Adhikari: রাজ্যে 'সংহতি মিছিলে'র বিরুদ্ধে এবার হাইকোর্টে শুভেন্দু!

অর্ণবাংশু নিয়োগী: রাজ্যে 'সংহতি মিছিলে'র বিরুদ্ধে এবার হাইকোর্টে শুভেন্দু অধিকারী! স্রেফ মিছিল পিছিয়ে দেওয়া নয়, রামপুজোর দিন রাজ্যের কেন্দ্রীয় বাহিনীর মোতায়েনেরও আর্জি জানিয়েছেন তিনি। মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন।

আরও পড়ুন:  Sandeshkhali Case | High Court: সন্দেশখালিকাণ্ডে যৌথ তদন্তে CBI ও রাজ্য পুলিস, সিট গঠনের নির্দেশ হাইকোর্টের....

ঘটনাটি ঠিক কী? অযোধ্যায় যেদিন রামমন্দিরের উদ্বোধন হবে, সেদিন হাজরা থেকে পার্ক সার্কাস পর্যন্ত 'সংহতি মিছিলে'র ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী, 'প্রত্যেকটা জেলায় ব্লকে ব্লকে সেদিন ২২ জানুয়ারি বেলা ৩টেয় সম্প্রীতি মিছিল হবে'। 

আরও পড়ুন:  Ram Mandir Pran Pratishtha: কলকাতা-অযোধ্যা প্রথম উড়ানের অধিকাংশ যাত্রীর গন্তব্য রামমন্দির, মিষ্টিমুখ করালেন বিজেপি নেতারা

কেন আদালতে বিরোধী দলনেতা? রাজ্য বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, 'পরিকল্পিতভাবে রামমন্দিরকে কলঙ্কিত করা জন্য, রামকে সাম্প্রদায়িক বানানোর জন্য়, একটি বিভাজনের রাজনীতির ফসল হচ্ছে মুখ্যমন্ত্রীর এই মিছিলের ঘোষণা। পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িক সম্প্রীতি ব্য়াহত করতে চাই তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রীর এই সম্প্রীতি মিছিল আসলে সম্প্রীতি নয়, বিভাজনের মিছিল। বিরোধী দলনেতা আদালতে গিয়েছেন। আদালত আদালতের সিদ্ধান্ত জানাবে'।

'শান্তি-শৃঙ্খলা ভঙ্গ কি একজন মু্খ্যমন্ত্রী করবেন'? পাল্টা প্রশ্ন তুলেছেন তৃণমূলের আইটি সেলের ইনচার্জ দেবাংশু ভট্টাচার্য। তাঁর দাবি,  শুভেন্দুবাবুর এই মিছিলকে কেন্দ্রকে যে সমস্যা, এটাই প্রমাণ করে তাঁর কোন কু-অভিসন্ধি বা খারাপ অভিসন্ধি ছিল'।

'সংহতি মিছিল' নিয়ে উদ্বিগ্ন সাংসদ দিব্যেন্দু অধিকারীও। রাজ্যপাল ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছেন তিনি। তমলুকের সাংসদের আশঙ্কা, 'সংহতি যাত্রার নামে হিংসা-বিদ্বেষ তৈরি হতে পারে। অশান্তির ঘটনা ঘটতে পারে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More