Home> কলকাতা
Advertisement

BSF-র বিরুদ্ধে 'অশালীন' শব্দ প্রয়োগ; পশ্চিমবঙ্গ কি আলাদা দেশ? প্রশ্ন Suvendu-র

সীমান্তরক্ষী বাহিনীর এক্তিয়ার বৃদ্ধির বিরুদ্ধে প্রস্তাব পাস বিধানসভায়। 

  BSF-র বিরুদ্ধে 'অশালীন' শব্দ প্রয়োগ; পশ্চিমবঙ্গ কি আলাদা দেশ? প্রশ্ন Suvendu-র

নিজস্ব প্রতিবেদন: ভোটাভুটিতে সীমান্তরক্ষী বাহিনীর এক্তিয়ার বৃদ্ধির বিরুদ্ধে প্রস্তাব পাস হয়ে গিয়েছে। বিধানসভায় BSF-র বিরুদ্ধে 'অশালীন ও নিম্নরুচি'র শব্দ প্রয়োগের অভিযোগ তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। অধিবেশন শেষে সাংবাদিক সম্মেলনে বললেন, 'ভারতীয় হিসেবে অস্বস্তি হচ্ছিল। একসময়ে মনে হচ্ছিল, আমরা পাকিস্তান বা আফগানিস্তানের কোনও প্রদেশের অ্য়াসেম্বলি বা পার্লামেন্টে বসে আছি'।

জন্মলগ্ন থেকেই সীমান্তরক্ষী বাহিনী বা BSF-র কাজের পরিধি ছিল আন্তর্জাতিক সীমান্ত থেকে ১৫ কিমি পর্যন্ত। সম্প্রতি সেই এলাকা পরিধি আরও বাড়িয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। নির্দেশিকা জারি করা হয়েছে, ১৫ কিমি নয়, আন্তর্জাতিক সীমান্ত থেকে ৫০ কিমি এলাকা পর্যন্ত তল্লাশি, বাজেয়াপ্ত, এমনকী গ্রেফতারও করতে পারবেন জওয়ানরা। রাজ্য় পুলিসের এলাকায় কেন ছাড়পত্র দেওয়া হচ্ছে বিএসএফ-কে? কেন্দ্রের সিদ্ধান্তে আপত্তি তুলেছে তৃণমূল। মুখ্যমন্ত্রী নিজে যখন প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন, তখন সীমান্তরক্ষী বাহিনীর এক্তিয়ার বৃদ্ধির বিরুদ্ধে প্রস্তাব আনা হল রাজ্য বিধানসভায়। এদিন ভোটাভুটিতে সেই প্রস্তাব পাসও হয়ে গেল। 

আরও পড়ুন: Video: 'ছেলের সামনে মায়ের শ্লীলতাহানি করে BSF', বিধানসভায় বিস্ফোরক উদয়ন

এদিন বিধানসভায় সাংবাদিক সম্মেলনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) বলেন, 'বিধানসভার বিএসএফ-র বিরুদ্ধে অশালীন ও নিম্নরুচির শব্দ প্রয়োগ করা হয়েছে। আমরা পয়েন্ট অফ অর্ডার তুলিনি। দেখছিলাম, অধ্যক্ষ এই কথাগুলি কার্যবিবরণী থেক বাদ দেননি কিনা। ভারতীয় হিসেবে অস্বস্তি হচ্ছিল।  একসময়ে মনে হচ্ছিল, আমরা পাকিস্তান বা আফগানিস্তানের কোনও প্রদেশের অ্য়াসেম্বলি বা পার্লামেন্টে বসে আছি'।  তাঁর প্রশ্ন, 'কেন্দ্রীয় সরকার, নরেন্দ্র মোদীজির (PM Modi) নাম না  করে, স্বরাষ্ট্রমন্ত্রীর (Amit Shah) উদ্দেশ্যে বলা হচ্ছে, পিছনের দরজা দিয়ে ঢুকে পড়ছে, দখল করে নিচ্ছে! কে দখল করে নিচ্ছে? পশ্চিমবঙ্গটাকে কি বাংলাস্থান বলে আলাদা একটা দেশ বানিয়ে ফেলল তৃণমূল কংগ্রেস? খুবই পরিতাপের বিষয়। সীমান্তের নিরাপত্তাকে গুরুত্ব দিচ্ছে না রাজ্য'।  স্রেফ কেন্দ্রীয় সরকারকে ধন্যবাদ জানানোই নয়, বিএসএফ-র এক্তিয়ার ৮০ কিমি পর্যন্ত বাড়ানো উচিত বলে মন্তব্য করেছেন শুভেন্দু। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More