Home> কলকাতা
Advertisement

Suvendu Adhikari: নবান্নে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হোক মুখ্যমন্ত্রীকে, মমতাকে নিয়ে বিস্ফোরক শুভেন্দু

Suvendu Adhikari, Mamata Banerjee: শুভেন্দু বলেন, 'আমি দাবি করছি, এই চিঠি ও হোয়াটসঅ্যাপের DD, দুটো মিলিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এই দুর্নীতির সঙ্গে যুক্ত। তার প্রাথমিক সংকেত পাওয়া যাচ্ছে। তাই সিবিআই ও ইডি, যাদেরকে হাইকোর্ট তদন্তের দায়িত্ব দিয়েছে, অবিলম্বে এই DD এবং মুখ্যমন্ত্রীর চিঠির তদন্ত করা হোক।' 

Suvendu Adhikari: নবান্নে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হোক মুখ্যমন্ত্রীকে, মমতাকে নিয়ে বিস্ফোরক শুভেন্দু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের বোমা দাগলেন শুভেন্দু অধিকারী। শিক্ষা দুর্নীতি নিয়ে বিস্ফোরক বিরোধী দলনেতা। শুভেন্দুর স্পষ্ট অভিযোগ, 'শিক্ষা দুর্নীতিতে জড়িত মুখ্যমন্ত্রী। তার প্রাথমিক সংকেত মিলেছে। দুর্নীতির ষড়যন্ত্রকারী মমতা বন্দ্যোপাধ্যায়।' তিনি প্রশ্ন তোলেন, মানিকের হোয়াটসঅ্যাপে 'DD' এবং 'RK' কে? তাঁর সাফ কথা, 'মুখ্যমন্ত্রীকে লেখা চিঠির উল্লেখ করেছে ইডি। তাই তদন্তের ঊর্ধ্বে নন মুখ্যমন্ত্রী। প্রয়োজনে নবান্নে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হোক মমতা বন্দ্যোপাধ্য়ায়কে।'

তিনি বলেন, 'আমি দাবি করছি, এই চিঠি ও হোয়াটসঅ্যাপের DD, দুটো মিলিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এই দুর্নীতির সঙ্গে যুক্ত। তার প্রাথমিক সংকেত পাওয়া যাচ্ছে। তাই সিবিআই ও ইডি, যাদেরকে হাইকোর্ট তদন্তের দায়িত্ব দিয়েছে, অবিলম্বে এই DD এবং মুখ্যমন্ত্রীর চিঠির তদন্ত করা হোক।' প্রসঙ্গত, প্রাইমারি টেট কেলেঙ্কারিতে ধৃত মানিক ভট্টাচার্যকে হেফাজতে নেওয়ার দিন আদালতে বিস্ফোরক দাবি করে ইডি। ইডি দাবি করে, মানিক ভট্টাচার্যের বাড়ি থেকে একটি চিঠি উদ্ধার হয়েছে। যে চিঠিটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে উদ্দেশ করে লেখা। চিঠিটি একটি অভিযোগপত্র। মুখ্যমন্ত্রীকে লেখা সেই চিঠিতে বলা হয়েছে, ৪৪ জনের কাছ থেকে ৭ লাখ টাকা করে নেওয়া হয়েছে। চাকরির বিনিময়েই এই টাকা নেওয়া হয়েছে বলে দাবি ইডির। এখন প্রশ্ন হচ্ছে, সেই চিঠি কী করে মানিকের হেফাজতে এল?

ইডি সূত্রে খবর, এই চিঠি নিয়ে তৃণমূল বিধায়ককে জেরা করা হলে, তিনি পরস্পরবিরোধী উত্তর দেন। তাঁর কথায় অসঙ্গতি মেলে। পাশাপাশি, আদালতে ইডি আরও জানায় যে, মানিক ভট্টাচার্যের ছেলের নামে একটি কোম্পানির হদিশ মিলেছে। সেই কোম্পানির ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২ কোটি ৬৪ লাখ টাকা পাওয়া গিয়েছে। বেঙ্গল টিচার্চ ট্রেইনিং ইন্সটিটিউশন নামে একটি সংস্থা সেই টাকা পাঠিয়েছিল। একইসঙ্গে ইডির আতসকাঁচের তলায় চলে আসে মানিক ভট্টাচার্যের হোয়াটসঅ্যাপও। কারণ মানিক ভট্টাচার্যের হোয়াটসঅ্যাপ চ্যাট হাতে আসতেই, তাতে দুর্নীতির সূত্র মেলে। 

আরও পড়ুন, Madan Mitra, Sudip Banerjee: শিষ্টাচার বিরোধী মন্তব্য! সিনিয়র সুদীপকে 'বুড়ো খোকা' কটাক্ষ মদনের

অভিযোগ, মানিক ভট্টাচার্যের হোয়াটসঅ্যাপেই আসে বিতর্কিত সেই চূড়ান্ত প্রার্থীতালিকা । 'RK' নামে সেভ থাকা একটি নম্বর থেকে সেই মেসেজ আসে। যাতে লেখা ছিল, চূড়ান্ত লিস্টে অনুমোদন দিয়েছেন 'DD'। আর এখানেই প্রশ্ন উঠছে, কে এই 'RK'? কে এই 'DD'? যার উত্তর জানতেই এখন মরিয়া ইডি।  প্রসঙ্গত, তদন্তে অসহযোগিতা করছেন মানিক ভট্টাচার্য, এই মর্মেই তাঁকে গ্রেফতার করেছে ইডি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More