Home> কলকাতা
Advertisement

যাদবপুরের সমাবর্তন অনুষ্ঠানে উপাচার্যের হাত থেকে মেডেল না নেওয়ার ঘোষণা পড়ুয়াদের

সমাবর্তন অনুষ্ঠানকে ঘিরে এখন যাদবপুরের আকাশে কালো মেঘ। ছাত্রছাত্রীরা বলছেন, উপাচার্যের উপস্থিতিতে তাঁরা মেডেল নেবেন না। আমন্ত্রিত অতিথিদের মধ্যেও অনেকেই সমাবর্তনে আসতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন।   

যাদবপুরের সমাবর্তন অনুষ্ঠানে উপাচার্যের হাত থেকে মেডেল না নেওয়ার ঘোষণা পড়ুয়াদের

কলকাতা: সমাবর্তন অনুষ্ঠানকে ঘিরে এখন যাদবপুরের আকাশে কালো মেঘ। ছাত্রছাত্রীরা বলছেন, উপাচার্যের উপস্থিতিতে তাঁরা মেডেল নেবেন না। আমন্ত্রিত অতিথিদের মধ্যেও অনেকেই সমাবর্তনে আসতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন।   

২৪ ডিসেম্বর যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠান।  

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানের দিকে বরাবরই নজর থাকে রাজ্যের শিক্ষামহলের।

শুধুমাত্র ছাত্রছাত্রীরাই নন, উপাচার্য অভিজিত চক্রবর্তীর উপস্থিতিতে এ বার যাদবপুরের সমাবর্তন অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিদের অনেকেই থাকতে চাইছেন না বলেও খবর। যদিও, মুখে তাঁরা অন্য কথা বলছেন। অধ্যাপক অমিতাভ ঘোষ ও অরিন্দম চক্রবর্তী জানিয়েছেন, কাজ থাকায় তাঁরা সমাবর্তনে প্রধান অতিথি হিসাবে থাকতে পারবেন না। অর্থনীতিবিদ প্রণব বর্ধন, শিল্পপতি মুকেশ আম্বানি, প্রাক্তন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায় এবং ডিআরডিও-র উপদেষ্টা অবিনাশ চন্দরকে এ বার সাম্মানিক ডিলিট দিতে চাইছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। এঁদের মধ্যে অবিনাশ চন্দর ছাড়া কারও কাছ থেকেই ইতিবাচক উত্তর আসেনি। পরিস্থিতি সামাল দিতে সমাবর্তনের আগে যাদবপুর-কাণ্ডের দায় স্বীকার করে উপাচার্য চিঠি দিয়েছেন বলে মনে করছেন পড়ুয়াদের অনেকেই।

উপাচার্য অভিজিত চক্রবর্তীর ইস্তফার দাবিতে অনড় যাদবপুরের ছাত্রছাত্রী, অধ্যাপকরা। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজে অংশ না নেওয়ার কথা জানিয়েছে জুটা। এই অবস্থায় যাদবপুরের সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করা যাবে কিনা তা নিয়ে তৈরি হয়েছে সংশয়।

 

Read More