Home> কলকাতা
Advertisement

SSC Scam: গ্রেফতার শান্তনুর লিঙ্কম্যান অয়ন শীল, টানা ৩৭ ঘণ্টা তল্লাশিতে মিলল নিয়োগের নথি

শান্তনুর ঘনিষ্ঠ ছিলেন তিনি এমনটাও জানা গিয়েছে। তাঁর অ্যাকাউন্ট থেকে প্রায় ৪০ থেকে ৫০ কোটি টাকা লেনদেন করা হয়েছে বলেও জানানো হয়েছে। এই টাকা কোথা থেকে এসেছে, কে পাঠিয়েছে সেই বিষয়েও জানতে চায় ইডি। তাঁকে এই বিষয়ে একাধিকবার প্রশ্ন করা হলেও তার সঠিক উত্তর তিনি দিতে পারেননি বলেও জানা গিয়েছে। একজন প্রমটারের অফিসে কেন নিয়োগ সংক্রান্ত নথি থাকবে সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে হেফাজতে চাইবে ইডি।

SSC Scam: গ্রেফতার শান্তনুর লিঙ্কম্যান অয়ন শীল, টানা ৩৭ ঘণ্টা তল্লাশিতে মিলল নিয়োগের নথি

নান্টু হাজরা: অবশেষে গ্রেফতার শান্তনুর লিঙ্কম্যান অয়ন শীল। টানা ৩৭ ঘণ্টা তাঁর সল্টলেকের অফিসে ম্যারাথন তল্লাশি চালানোর পরে রবিবার রাতে গ্রেফতার করা হয় তাঁকে। সোমবার তাঁকে আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে। ইডির তরফে জানা গিয়েছে অয়নের বয়ানে বিস্তর অসঙ্গতি লক্ষ্য করা গিয়েছে। জানা গিয়েছে অ্যাডমিট, ওএমআর শিট সহ নিয়োগ সংক্রান্ত নথি পাওয়া গিয়েহে তাঁর অফিসে। এছাড়াও একাধিক কম্পিউটার থেকে ডিজিটাল তথ্য সংগ্রহ করেছেন তদন্তকারীরা। গ্রেফতারির পরে সিজিও কমপ্লেক্সে আনা হয় ধৃতকে।

রাত ৩.৩০ মিনিট নাগাদ তাঁকে নিয়ে আসা হয় সিজিও কমপ্লেক্সে। জানা গিয়েছে সকাল ১০টা থেকে ১১টার মধ্যে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হবে। ইডি সূত্রে জানা গিয়েছে যে বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হবে তাঁকে। এরপরেই ব্যাংকশাল কোর্টে নিয়ে যাওয়া হবে তাঁকে। ইডি সূত্রে জানা গিয়েছ অয়ন শীলকে নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানাবে ইডি।

আরও পড়ুন: SSC Scam: দুর্নীতির শিকড় অনেক দূরে! শান্তনুর লিঙ্কম্যান অয়নের অফিস থেকে উদ্ধার প্রচুর অ্যাডমিট কার্ড

শান্তনুর অত্যন্ত ঘনিষ্ঠ এই অয়ন শীলের অফিস থেকে একাধিক অ্যাডমিট কার্ড, ওএমআর শিট এবং বিভিন্ন পুরসভার নিয়োগের নথি পাওয়া গিয়েছে। সেকাহ্নে দাঁড়িয়ে এই শিক্ষক নিয়োগ মামলায় অয়ন শীলের যোগ রয়েছে বলে মনে করছেন তদন্তকারীরা। তাঁকে এই বিষয়ে একাধিকবার প্রশ্ন করা হলেও তার সঠিক উত্তর তিনি দিতে পারেননি বলেও জানা গিয়েছে। একজন প্রমটারের অফিসে কেন নিয়োগ সংক্রান্ত নথি থাকবে সেই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে হেফাজতে চাইবে ইডি।

আরও পড়ুন: BC Roy Hospital: ভুল চিকিৎসায় শিশুমৃত্যু! তুলকালামকাণ্ড বিসি রায় হাসপাতালে

পাশাপাশি শান্তনুর ঘনিষ্ঠ ছিলেন তিনি এমনটাও জানা গিয়েছে। তাঁর অ্যাকাউন্ট থেকে প্রায় ৪০ থেকে ৫০ কোটি টাকা লেনদেন করা হয়েছে বলেও জানানো হয়েছে। এই টাকা কোথা থেকে এসেছে, কে পাঠিয়েছে সেই বিষয়েও জানতে চায় ইডি। শিক্ষক নিয়োগ দুর্নিতির টাকা অয়নের কাছে এসেছি কিনা তায় খতিয়ে দেখা হবে। তাঁদের ধারণা এই দুর্নীতির সঙ্গে অতপ্রোতভাবে জড়িয়ে রয়েছেন অয়ন শীল। শান্তনু এবং অয়নকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে বলেও জানা গিয়েছে।        

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

Read More