Home> কলকাতা
Advertisement

Arpita Mukherjee, Black Diary: পাতায় পাতায় লেখা চাকরিপ্রার্থীদের নাম! অর্পিতার 'কালো ডায়েরি'তে রহস্যময় কোড...

Arpita Mukherjee, Partha Chatterjee: ইডি সূত্রে খবর, জেরায় ইতিমধ্যেই বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন অর্পিতা। কিন্তু উত্তর এড়াচ্ছেন পার্থ। দুর্নীতির সঙ্গে জড়িত 'অদৃশ্য' হাত কারা?

Arpita Mukherjee, Black Diary: পাতায় পাতায় লেখা চাকরিপ্রার্থীদের নাম! অর্পিতার 'কালো ডায়েরি'তে রহস্যময় কোড...

বিক্রম দাস: অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে উদ্ধার হওয়া 'কালো ডায়েরি' ঘিরে ক্রমশ বাড়ছে রহস্যের পারদ। ইডি সূত্রে খবর, অর্পিতা মুখার্জির বাড়িতে যে ডায়েরি উদ্ধার হয়েছে, সেখানে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। তবে সেইসবই কোডের মাধ্যমে লেখা। অর্থাৎ সাংকেতিক ভাষায় লেখা রয়েছে। আর যারফলেই রহস্য়ের পারদ আরও চড়ছে। কোড ল্যাঙ্গুয়েজে কী লেখা রয়েছে ওই ডায়েরিতে? তা জানতে মরিয়া ইডি আধিকারিকরা। আর সেই কারণেই বিশেষজ্ঞদের সাহায্য নিতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ডায়েরির কোড ল্যাঙ্গুয়েজ ডিকোড করার জন্য আজ তাই বিশেষজ্ঞদের ডাকা হয়েছে ইডি অফিসে। 

ইডি সূত্রে খবর, অর্পিতা মুখার্জির ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে একটি কালো রঙের ডায়েরি ও একটি পায়োনিয়রের নোটবুক। দুটিতেই চাকরিপ্রার্থীদের নাম লেখা রয়েছে বলে জানা যাচ্ছে। ওই ডায়েরি ঘেঁটে এধরনের বহু চাকরিপ্রার্থীর নামের তালিকা তৈরি করছে ইডি। তালিকা ধরে ধরে তদন্তকারীরা মিলিয়ে দেখবেন যে, তাঁরা সবাই চাকরি পেয়েছেন কিনা। ওই চাকরিপ্রার্থীদের সঙ্গেও কথা বলবেন ইডি আধিকারিকরা। এমনটাই জানা গিয়েছে। প্রসঙ্গত, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা ইডি-এর হাতে গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর পরিচিত অর্পিতা মুখোপাধ্য়ায়। 

অর্পিতা মুখোপাধ্যায়ের হরিদেবপুরে ফ্ল্যাটে তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখানে পাওয়া গিয়েছে অনেক কিছুই! তারমধ্যে সিজার লিস্টে দুটি ডায়েরির কথা উল্লেখ করা হয়েছে। কীসের ডায়েরি? ইডি সূত্রের খবর, একটি ৪০ পাতার, আর একটি ১১ পাতার। অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে দুটি ডায়েরি উদ্ধার হয়েছে। ৪০ পাতার কালো ডায়েরিটির উপর আবার লেখা, শিক্ষা দফতর, পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। সঙ্গে উদ্ধার হয়েছে ১১ পাতার একটি পকেট ডায়েরিও।

তদন্তকারীদের দাবি, অর্পিতার মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে এখনও পর্যন্ত যেসব নথি পাওয়া গিয়েছে, তাতেও তাঁর সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের যোগসূত্রের স্পষ্ট প্রমাণ মিলেছে। শুধু তাই নয়, শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিভিন্ন নথি অর্পিতার ফ্ল্যাটেই লুকিয়ে রেখেছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। এখন ইডি সূত্রে খবর, তদন্তে অর্পিতা সহযোগিতা করলেও পার্থ চ্যাটার্জি করছেন না। জেরায় ইতিমধ্যেই বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন অর্পিতা। কিন্তু উত্তর এড়াচ্ছেন পার্থ। কনফারেন্স হলে অস্থায়ী লক-আপ তৈরি করে পার্থকে রাখা হয়েছে। আর ইডির লক-আপে আছেন অর্পিতা। দুজনকে জেরা করে এই দুর্নীতির সঙ্গে জড়িত 'অদৃশ্য' হাতদের সন্ধান চায় ইডি। 

আরও পড়ুন, Arpita Mukherjee, SSC Scam: টাকা রাখতে বাড়িতে মাটির নীচে বাংকার বানান অর্পিতা! বিস্ফোরক মামী

Arpita Mukherjee, Partha Chatterjee: ৬ কোম্পানির মালকিন অর্পিতা! পার্থর বাড়িতে বাজেয়াপ্ত জমি-বাড়ি-কোম্পানির দলিল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More