Home> কলকাতা
Advertisement

Madhyamik 2023: আজ থেকে শুরু মাধ্যমিক, চলবে অতিরিক্ত বাস, অটো

 ৫-৬ মিনিট অন্তর পাওয়া যাবে মেট্রো। শিয়ালদহ-রানাঘাট ও  বারাসত-বনগাঁ সেকশনের নির্ধারিত স্টেশনের বাইরেও বেশ কয়েকটি স্টেশনে দাঁড়াবে ট্রেন।

Madhyamik 2023: আজ থেকে শুরু মাধ্যমিক, চলবে অতিরিক্ত বাস, অটো

অয়ন ঘোষাল: আজ থেকে শুরু মাধ্য়মিক। পরীক্ষার্থীদের সুবিধার্থে গণ পরিবহণকে সচল রাখতে তৎপর প্রশাসন। শহর ও শহরতলির একাধিক রুটে চলবে অতিরিক্ত সরকারি-বেসরকারি বাস, মিনিবাস। সঙ্গে অটো পরিষেবাও।

বিশেষ বাস পরিষেবা 

----------
পরীক্ষার আগে ও পরে ভিড় সামলাতে রাস্তা থাকবে সর্বাধিক সরকারি বাস।
সকাল ও বিকেলে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ডিপো থেকে ছাড়বে অতিরিক্ত বাস
পরীক্ষার সময়ে যাতে সর্বাধিক বাস রাস্তায় থাকে, তার জন্য থাকছে বিশেষ ব্যবস্থা 
কন্ট্রোল রুম থেকে বাস পরিষেবায় নজরদারি
মাধ্যমিকের সময়ে জরুরি প্রয়োজন ছাড়া ছুটি পাবেন না পরিবহণকর্মীরা।
নির্ধারিত স্টপেজ না থাকলেও বাস উঠতে পারবে পরীক্ষার্থীরা

স্রেফ বেসরকারি বাস ও মিনি সংগঠন নয়, মাধ্যমিকের সময়ে পরিষেবা স্বাভাবিক রাখার আবেদন জানিয়ে অটোচালকদের সংগঠনগুলিও চিঠি দিয়েছে পরিবহণ দফতর।

বাদ যাচ্ছে না মেট্রোও।  সকাল ১০টা থেকে দুপুর ১২টা অবধি, আবার পরীক্ষা শেষে দুপুর ৩টে থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ৪টে করে অতিরিক্ত মেট্রো। এমনকী, দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটে সকাল ৯টা থেকে রাত ৮টা ২০ মিনিট পর্যন্ত ৫-৬ মিনিট অন্তর মিলবে মেট্রো।

আরও পড়ুন: DA: ডিএ আন্দোলনের প্রভাব পড়বে না জীবনের প্রথম বড় পরীক্ষায়, আশ্বাস যৌথ মঞ্চের

শিয়ালদহ-রানাঘাট ও  বারাসত-বনগাঁ সেকশনে নির্ধারিত স্টেশনের বাইরেও পলতা, জগদ্দল, কাঁকিনাড়া, পায়রাডাঙা ও ভূপতিভূষণ হল্টেও দাঁড়াবে ট্রেন। কখন? সকালে ১০টা থেকে পৌনে ১২টা ও বিকেলে ৩টে থেকে সাড়ে ৪টে পর্যন্ত।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More